BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলায় রাম মন্দির জিগির তুলতে একাধিক ধর্মসভা করবে ভিএইচপি

Published by: Subhamay Mandal |    Posted: December 2, 2018 2:57 pm|    Updated: December 2, 2018 3:16 pm

VHP to hold Hindu Maha Sabha in Bengal

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: অযোধ্যার হাওয়া এবার পশ্চিমবঙ্গেও তুলতে চাইছে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)। রাম মন্দিরের পক্ষে জনমত গঠনে এবং অযোধ্যায় মন্দির নির্মাণের দাবিকে আরও জোরালো করতে বাংলাজুড়ে হিন্দু সম্মেলন করতে চলেছে তারা। রাজ্যে বিজেপি যখন রথযাত্রা করবে তখন উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে ১৯টি জায়গায় ধর্মসভা করবে ভিএইচপি।

[বিজেপির রথযাত্রার থিম সং গাইবেন বাবুল সুপ্রিয়]

জানা গিয়েছে, ১৫ ডিসেম্বর কলকাতায় শহিদ মিনার ময়দানেও হবে এই হিন্দু সম্মেলন। কয়েকমাস ধরেই অযোধ্যার রামমন্দির ইস্যুতে উত্তপ্ত জাতীয় রাজনীতি। অযোধ্যাতেই রাম মন্দির হবে এই দাবিতে সুর চড়িয়েছে ভিএইচপি। সেখানে লক্ষ লক্ষ সাধুসন্ত ও রাম ভক্তদের উপস্থিতিতে ধর্মসভা থেকেই সংগঠনের নেতারা বুঝিয়ে দিয়েছেন মন্দির নির্মাণের দাবিতে তারা অনড়। এই পরিস্থিতিতে বাংলাজুড়ে ধর্মসভার আয়োজন করে রাজ্য রাজনীতিতেও অযোধ্যা হাওয়া তুলতে চাইছে বিশ্ব হিন্দু পরিষদ। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। ভিএইচপি-র পূর্ব ক্ষেত্রের সংগঠন সম্পাদক শচীন্দ্রনাথ সিংহ জানালেন, রাম মন্দিরের দাবিতে হিন্দু সম্মেলন হবে। সেখানে ধর্মীয় ও সামাজিক সংগঠন, বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যদের আমন্ত্রণ করা হচ্ছে। তবে কোনও রাজনৈতিকদলকে আলাদা করে আমন্ত্রণ করা হচ্ছে না। যে কোনও রাজনৈতিক দলের নেতৃত্ব আসতে চাইলে আসতে পারে বলে জানান শচীন্দ্রনাথবাবু।

[রানা প্রতাপের কাছে পরাস্ত হয়েছিলেন আকবর! ইতিহাস বিকৃতির অভিযোগ রাজস্থানে]

৮ ডিসেম্বর থেকে ধর্মসভা শুরু হচ্ছে। শেষ হবে ৩০ ডিসেম্বর। উত্তরবঙ্গের দুই দিনাজপুর, মালদহ, কোচবিহার, আলিপুরদুয়ার ও শিলিগুড়িতে সভাগুলি হবে। আর দক্ষিণবঙ্গে কৃষ্ণনগর, বনগাঁ, বারাকপুর, বারাসত, বসিরহাট, হাওড়া, এগরা, পুরুলিয়া, বাঁকুড়া, রামপুরহাটে আয়োজন করা হয়েছে হিন্দু সম্মেলনের।

[প্রতিবন্ধী ছেলেকে নিয়ে সংগ্রাম মায়ের, একটি ছবিই পালটে দিল জীবন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে