BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভিক্টোরিয়ার টিকিট বিক্রির ১৩ লক্ষ টাকা তছরুপ, গ্রেপ্তার কেন্দ্রীয় সরকারি কর্মচারী

Published by: Paramita Paul |    Posted: August 8, 2022 8:48 pm|    Updated: August 8, 2022 8:49 pm

Victoria Memorial employee held over financial irregularities | Sangbad Pratidin

অর্ণব আইচ: ভিক্টোরিয়া মেমোরিয়ালের (Victoria Memorial) টিকিট বিক্রির বিপুল অর্থ তছরুপ। টিকিট বিক্রির ১৩ লক্ষ টাকা তছরূপ করার অভিযোগে গ্রেপ্তার হয়েছে ভিক্টোরিয়া মেমোরিয়ালের এক কর্মচারী। রবিবার রাতে নিজের বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে হেস্টিংস থানার পুলিশ। সোমবার সকালে ধৃত কেন্দ্রীয় কর্মচারীকে আদালতে তোলা হয়।

ভিক্টোরিয়ার কিউরেটর অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ, ভিক্টোরিয়ার টিকিট এবং অ্যানুয়াল পাস বিক্রির দায়িত্ব ছিল অভিযুক্তর উপর। প্রাথমিকভাবে দেখা যায়, টিকিট বিক্রির প্রায় ১২ লক্ষ টাকা হদিশ মিলছে না। পরে এই অঙ্কটা বেড়ে দাঁড়ায় ১৩ লক্ষ টাকা। হিসেবে গরমিল ধরা পড়তেই চম্পট দিয়েছিলেন অভিযুক্ত ক্লার্ক স্বপন কুমার দে। শেষ অবধি হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করেন কিউরেটর। সেই অভিযোগের ভিত্তিতে রবিবার রিজেন্ট পার্ক থানা এলাকার বাড়ি থেকে অভিযুক্তব কেন্দ্রীয় সরকারি কর্মচারীকে গ্রেপ্তার করে পুলিশ।

[আরও পড়ুন: ‘উপরাষ্ট্রপতি নির্বাচনে তুচ্ছ কারণে ভোট দেয়নি’, দলীয় মুখপত্রের দায়িত্ব নিয়ে TMC’কে নিশানা উদ্ধবের]

সোমবার তাঁকে আদালতে তোলা হলে ২০ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। তিনি কি একাই এই কুকীর্তি ঘটিয়েছেন নাকি আরও কেউ তাঁর সঙ্গে যুক্ত ছিলেন, তা জানার চেষ্টা করছে পুলিশ।

এদিকে সরকারি আধিকারিক সেজে চাকরি দেওয়ার নামে টাকা তুলছিল দুই অভিযুক্ত। বেলেঘাটা এলাকায় দুই যুবক নিজেদের ডব্লিউবিসিএস অফিসার হিসেবে পরিচয় দিয়েছিল। তারপর একাধিক ব্যক্তিকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা টাকা হাতাচ্ছিল তারা। অভিযোগ পেয়ে দুই যুবককে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। তাদের কাছ থেকে নীলবাতি লাগানো গাড়ি ও রাজ্যে সরকারির স্টিকার উদ্ধার করেছে পুলিশ।

[আরও পড়ুন: দোষী সাব্যস্ত হতেই আদালত থেকে পালিয়েছিলেন, এক বছরের কারাদণ্ড যোগীর মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে