BREAKING NEWS

২২ বৈশাখ  ১৪২৮  বৃহস্পতিবার ৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

৬ মে দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অংশে বন্ধ থাকবে পানীয় জল সরবরাহ

Published by: Sulaya Singha |    Posted: May 4, 2021 8:48 am|    Updated: May 4, 2021 8:48 am

An Images

কৃষ্ণকুমার দাস: আগামী বৃহস্পতিবার ফের জল সংকটে পড়তে চলেছেন দক্ষিণ কলকাতার বাসিন্দারা। জানা গিয়েছে, গার্ডেনরিচ পাম্পিং স্টেশনের (Garden Reach Kolkata Pumping Station) সংস্কার ও আধুনিকীকরণের জেরে আগামী ৬ মে, বৃহস্পতিবার বিকেলে দক্ষিণ কলকাতায় পানীয় জল সরবরাহ বন্ধ রাখবে পুরসভা।

পাম্পিং স্টেশনের পাশাপাশি বেশ কিছু বুষ্টার পাম্পিং স্টেশনে যন্ত্রাংশ বদলের কাজ চলবে। একইসঙ্গে জল সরবরাহের লাইনেও লিকেজ মেরামত করা হবে। একটি নোটিস জারি করে পুরসভার (Kolkata Municipal Corporation) তরফে জানানো হয়েছে, ওই দিন সকাল ১০টার পর পাইপ লাইন মারফত পানীয় জল সরবরাহ করা হলেও বিকেলে তা বন্ধ থাকবে। পরদিন শুক্রবার, ৭ মে ফের সকালে স্বাভাবিক জল সরবরাহ শুরু হবে। অর্থাৎ বৃহস্পতিবার সকাল থেকেই জল পেতে সমস্যা হতে পারে। সেক্ষেত্রে আগেভাগে জল সঞ্চয় করে রাখার পরামর্শ দেওয়া হচ্ছে দক্ষিণ কলকাতার লোকেদের।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা মমতার, আইনশৃঙ্খলার দায়িত্ব রাজ্যকে ফেরাল কমিশন]

কলকাতা পুরসভার জল সরবরাহ বিভাগের এক আধিকারিক জানিয়েছেন, বৃহস্পতিবার শুধুমাত্র সকাল ১০টার সময় জল পাবেন এই এলাকার বাসিন্দারা। কিন্তু গার্ডেনরিচ জল প্রকল্পে মেরামতির কাজ চলার কারণে দুপুর এবং বিকেলে পানীয় জল সরবরাহ করা হবে না। ৭ তারিখ থেকে পানীয় জল সরবরাহ পরিষেবা স্বাভাবিক হবে।

ঠিক কোন কোন এলাকায় বেশ কয়েক ঘণ্টার জন্য জল সরবরাহ ব্যাহত হবে? পুরসভা সূত্রে খবর, বেহালা, মহেশতলা, বজবজ থেকে টালিগঞ্জ, হাজরা, রাসবিহারী, বালিগঞ্জ, গড়িয়াহাট, যাদবপুর-সহ দক্ষিণ কলকাতার (South Kolkata) বিস্তীর্ণ এলাকায় বিকেলে পুরসভার পাইপ লাইনে জল পাওয়া যাবে না। ওই সময় কালীঘাট, চেতলা, রানীকুঠি, গরফা, গলফগ্রিন, লায়লকা, বেহালা, সিরিটি, দাসপাড়া, বাঁশদ্রোণী, গান্ধী ময়দান, সেনপল্লি, প্রফুল্ল পার্কের মতো ক্যাপসুল বুষ্টার পাম্পিং স্টেশনেও মেরামতের কাজ চলবে।

[আরও পড়ুন: করোনার কোপে কমছে মেট্রো সংখ্যা, বদলাচ্ছে সময়সূচি, দেখে নিন তালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement