BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্য বাজেটের প্রশংসা BJP বিধায়ক অশোক লাহিড়ীর, একাধিক ইস্যুতে বিরোধীদের পালটা জবাব পার্থর

Published by: Sucheta Sengupta |    Posted: July 8, 2021 7:24 pm|    Updated: July 8, 2021 8:50 pm

WB Assembly session: Partha Chatterjee replies BJP's allegations on the vital issues like employment | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রাজ্য বাজেট (Bengal Budget) নিয়ে বিরোধীদের ভরপুর সমালোচনার মাঝেই ভিন্ন সুর বিজেপি (BJP) বিধায়ক অশোক লাহিড়ীর। তিনি বরং তৃণমূল সরকারের বাজেটের প্রশংসাই করেছেন। তাঁর মতে, বাম জমানার চেয়ে তৃণমূলের বাজেট অনেকাংশে ভাল, তা স্বীকার করতেই হবে। সবসময়ে তার সমালোচনা করলেই হবে না, এই ইঙ্গিতও দিয়েছেন তিনি। আসলে অশোক লাহিড়ী একজন অর্থনীতিবিদ। তাই বাজেট নিয়ে তাঁর এই পর্যবেক্ষণ বেশ তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে।

এদিকে বৃহস্পতিবার পরিযায়ী শ্রমিক ও কর্মসংস্থান নিয়ে দুই বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী এবং শ্রীরূপা বন্দ্যোপাধ্যায় রাজ্য সরকারকে বিঁধেছেন। পালটা আর বিরোধীদের এই সমালোচনার জবাবও দিয়েছেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বিজেপি কেন লোকসভায় পরিযায়ী শ্রমিক সংক্রান্ত তথ্য দেয়নি, পালটা এই প্রশ্ন তুলেছেন তিনি। পাশাপাশি, কর্মসংস্থান ইস্যুতে পার্থর অভিযোগ, বহু শিল্প বন্ধ করে দেওয়ার জন্য দায়ী কেন্দ্রীয় সরকার। ‘আত্মনির্ভর ভারত’-এর নামে ‘লুটেরা ভারত’, ‘মেক ইন ইন্ডিয়া’কে ‘সেল ইন্ডিয়া’ বলেও কটাক্ষ করেন পরিষদীয় মন্ত্রী। এরপর পার্থ চট্টোপাধ্যায় বলেন, ”করোনা কালে আমাদের রাজ্যে ছাঁটাই হয়নি, কারও চাকরি যায়নি, কারও বেতন কাটা হয়নি। আমাদের দৃষ্টিভঙ্গির সঙ্গে কেন্দ্রের দৃষ্টিভঙ্গি এক নয়।”

[আরও পড়ুন: ‘ইস্তফা নিয়ে করা মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে’, সাফাই বাবুল সুপ্রিয়র]

মন্ত্রীর এই জবাব শুনে বিরোধীরা প্রতিবাদে ফের সুর চড়ান। তাতে পার্থ চট্টোপাধ্যায় বলেন, ”আমার কণ্ঠস্বর বামপন্থীরা আটকাতে পারেনি, আপনারাও পারবেন না।” এরপর ভ্যাকসিন বণ্টন (Corona vaccine) নীতি নিয়ে সরব হন তিনি। রাজ্য সরকার প্রয়োজনমতো ভ্যাকসিন পাচ্ছে না, কেন্দ্রের কাছে চেয়েও তা পাওয়া যাচ্ছে না, ফের এই অভিযোগ তুললেন। তাঁর আবেদন, ”আসুন, সবাই মিলে কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন জানাই যাতে রাজ্যের বকেয়া টাকা দিয়ে দেওয়া হয়।” বৃহস্পতিবার এই ইস্যুতেই দিনভর উত্তপ্ত রইল বিধানসভা ইস্যুতে।

[আরও পড়ুন: বিধানসভায় ফের দুর্ঘটনা, মূল প্রবেশদ্বারের কাছে চাঙড় ভেঙে বিপত্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement