BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪৩০  মঙ্গলবার ৩০ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

মাদার টেরিজার মিশনারিজ অফ চ্যারিটির ব্যাংক অ্যাকাউন্ট ‘বন্ধ’ করল কেন্দ্র, গর্জে উঠলেন মমতা

Published by: Paramita Paul |    Posted: December 27, 2021 3:56 pm|    Updated: December 27, 2021 4:10 pm

WB CM Mamata Banerjee slams Modi Govt. for allegedly freezing all the bank accounts of Missionaries of Charity | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ব্যুরো: ‘মিশনারিজ অফ চ্যারিটি’র (Missionaries of Charity ) সবক’টি ব্যাংক অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ করে দেওয়ার অভিযোগ উঠেছে কেন্দ্রের বিরুদ্ধে। মোদি সরকারের এই আচরণের তীব্র বিরোধিতা করে টুইটারে সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। জানিয়েছেন, কেন্দ্রের এই পদক্ষেপের জেরে মাদার টেরিজার এই স্বেচ্ছাসেবী সংগঠনের ২২ হাজার রোগী এবং কর্মী ওষুধ ও খাবার থেকে বঞ্চিত হচ্ছেন।

টুইটারে বাংলার মুখ্যমন্ত্রী লেখেন, “ক্রিসমাসের দিন মাদার টেরেসার মিশনারিজ অফ চ্যারিটির সবক’টি ব্যাংক অ্যাকাউন্ট (Bank Account Freez) সাময়িক বন্ধ করে দিয়েছে কেন্দ্র। আমি স্তম্ভিত। তাঁদের অন্তত ২২ হাজার কর্মী ও রোগী ওষুধ থেকে বঞ্চিত হচ্ছে। মানছি, আইন সবার আগে। কিন্তু মানবিকতার সঙ্গে আপস করা উচিত নয়।” তবে এ প্রসঙ্গে এখনও কেন্দ্র বা মিশনারিজ অফ চ্যারিটির তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। কেন অ্যাকাউন্টগুলি ‘ফ্রিজ’ করা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

 

[আরও পড়ুন: বাঁশের মতো মেরুদণ্ড! বিরল সমস্যা থেকে হুগলির যুবককে বাঁচাল সরকারি আয়ুর্বেদ হাসপাতাল]

সরব হয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র-ও। টুইটারে গোটা ঘটনার কথা জানিয়েছেন তিনি। কেন্দ্রের এহেন পদক্ষেপে তিনিও স্তম্ভিত বলে উল্লেখ করেছেন টুইটে। বাম নেতা আরও জানিয়েছেন, শুধু ব্যাংক অ্যাকাউন্ট নয়, নগদ ব্যবহারেরও নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র।

 

[আরও পড়ুন: বাঁশের মতো মেরুদণ্ড! বিরল সমস্যা থেকে হুগলির যুবককে বাঁচাল সরকারি আয়ুর্বেদ হাসপাতাল]

কিন্তু কেন বন্ধ হল মাদার টেরিজার সংগঠনের ব্যাংক অ্যাকাউন্ট, তা নিয়েও উঠছে প্রশ্ন। প্রসঙ্গত, সপ্তাহ দুয়েক আগে গুজরাটের ভাদোদরায় বিতর্কে জড়ায় এই সংগঠন। জোর করে ধর্মান্তরিত করার অভিযোগ ওঠে মিশনারিজ অফ চ্যারিটির বিরুদ্ধে। দায়ের হয় এফআইআর-ও। এই ঘটনার সঙ্গে কেন্দ্রের এহেন পদক্ষেপের কোনও সম্পর্ক রয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে