BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

BGBS: বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের পরিচালনায় স্বয়ং মুখ্যমন্ত্রী, ২ দিন নিউটাউনেই রাত্রিযাপন

Published by: Sucheta Sengupta |    Posted: April 19, 2022 9:31 pm|    Updated: April 19, 2022 9:38 pm

WB CM Mamata Banerjee will lead from the front in BGBS and stays at a cottage at New Town | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কারণে গত দু’বছর বন্ধ ছিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (BGBS)। এবার আয়োজনে তাই খামতি রাখতে চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। ২০ ও ২১ এপ্রিল – দু’দিন ধরে চলা বাণিজ্য সম্মেলনের প্রস্তুতি দেখতে মঙ্গলবার বিকেলেই মুখ্যমন্ত্রী পৌঁছে গিয়েছেন নিউটাউনের কনভেনশন সেন্টারে। সূত্রের খবর, সম্মেলন চলাকালীন দু’দিন নিউটাউনের (New Town) একটি কটেজে থেকে এই সম্মেলন পরিচালনা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলেই তিনি মোট ৫ দেশের শিল্প প্রতিনিধিদের সঙ্গে প্রাথমিক বৈঠক সেরেছেন।

দেশ-বিদেশ থেকে আসা শিল্পপতি, উদ্যোগপতি এবং অন্যান্য অতিথির দেখভাল কেমন হবে, কোভিড (COVID-19) বিধি যাতে ঠিকঠাক মেনে চলা হয়, নিরাপত্তায় যেন কোনও খামতি না থাকে – এই সমস্ত ব্যাপার মুখ্যমন্ত্রী নিজে খতিয়ে দেখবেন। নিরাপত্তাজনিত কারণে বন্ধ থাকছে ইকো পার্ক (Eco Park)। তাছাড়া অন্যান্য বিষয়েও নজরদারি করছেন মুখ্যমন্ত্রী। আর এসবের জন্যই ২ দিন রাতে নিউটাউনের কটেজে থাকবেন তিনি।

[আরও পড়ুন: বগটুই কাণ্ড: বিধায়কের মদতে জেলে রাজার হালে অভিযুক্তরা! বিস্ফোরক স্বজনহারা মিহিলাল শেখ]

যদিও মঙ্গলবার বিকেল থেকেই সেই কাজ শুরু করে দিয়েছেন তিনি। ইতিমধ্যে বিদেশি প্রতিনিধিরা হাজির হয়েছেন শহরে। বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে তাঁদের সঙ্গে একপ্রস্ত বৈঠক সেরেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলোচনায় মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন শিল্প ও বাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মুখ্যসচিব এইচকে দ্বিবেদী। ভুটান, বাংলাদেশ, রাশিয়া, জাপান, কেনিয়ার প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী। ২ দিনের সম্মেলনে থাকবে মোট ৪০টি দেশ।

 

এবারের বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের উদ্বোধনে উপস্থিত থাকার কথা ছিল প্রধানমন্ত্রীর। মুখ্যমন্ত্রী নিজে দিল্লি গিয়ে তাঁকে  আমন্ত্রণ জানান। তবে বিশেষ কারণে এই সম্মেলনে মোদি থাকতে পারবেন না বলেই জানিয়েছে তাঁর দপ্তর। বিজেপি সূত্র বলছে, প্রায় ২ বছর বাদে কোনও রাজ্যে শিল্প সম্মেলন হচ্ছে। তাতে প্রধানমন্ত্রীর উপস্থিত থাকার ইচ্ছাও ছিল। কিন্তু দলের আপত্তিতে তিনি আসতে পারছেন না।

[আরও পড়ুন: ‘অর্থনীতি থেকে জাতীয় নিরাপত্তা, সবেতেই ব্যর্থ প্রধানমন্ত্রী’, মোদিকে ফের আক্রমণ সুব্রহ্মণ্যম স্বামীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে