Advertisement
Advertisement

Breaking News

C V Anand Bose

হিংসা বন্ধে ‘সামাজিক পদক্ষেপ’ নেওয়ার বার্তা, জয়নগর নিয়ে কী বললেন রাজ্যপাল?

'হিংসার সংস্কৃতি চলছে', আক্ষেপ প্রকাশ সি ভি আনন্দ বোসের।

WB Governor C V Anand Bose's messege to stop violence regarding Jaynagar incident | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:November 15, 2023 3:32 pm
  • Updated:November 15, 2023 3:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃণমূল নেতা খুন, পালটা জনতার মারে অভিযুক্তের মৃত্যু, এলাকায় অগ্নিসংযোগ-সহ হিংসার ঘটনায় এখনও তপ্ত দক্ষিণ ২৪ পরগনার জয়নগর (Jaynagar)। এখনও অধরা মূল পান্ডারা। এলাকা থমথমে, ঘরছাড়া বহু মানুষ। তদন্তের কাজ এগোচ্ছে। এই পরিস্থিতিতে জয়নগর নিয়ে মুখ খুললেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (C V Anand Bose)। ‘হিংসার সংস্কৃতি’ বলে উল্লেখ করে তাঁর বার্তা, রাজ্যের কোথাও কোথাও এ ধরনের সংস্কৃতি এখনও চলছে। তা বন্ধ করতে আইনি পদক্ষেপই যথেষ্ট নয়, সামাজিক পদক্ষেপ গ্রহণ করা দরকার।

বুধবার রাজভবনে রাজ্যপাল সি ভি আনন্দ বোস শামিল হন ভাইফোঁটায় (Bhaiphonta)। রাজ্যের সাংবিধানিক প্রধানের দায়িত্ব নেওয়ার পর বঙ্গ সংস্কৃতির সঙ্গে একাত্ম হতে আগ্রহী হয়েছিলেন। হাতেখড়ি দিয়ে বাংলা অক্ষর শিক্ষাও শুরু করেছিলেন। আর সেই সংস্কৃতির অংশ হিসেবেই হয়ত রাজভবনে (Rajbhaban) ভাইফোঁটা পালিত হল। সেখান থেকেই জয়নগরের পরিস্থিতি নিয়ে প্রতিক্রিয়া জানালেন রাজ্যপাল। বললেন, “আইন আইনের পথে চলবে, রাজভবনও তার কর্তব্য পালন করবে। হিংসার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে হবে। শুধুমাত্র আইনি ব্যবস্থা নয়, সামাজিক পদক্ষেপ নিতে হবে। আগুন লাগানো, হুমকি দেওয়া এগুলো অপরাধের অংশ। এই রাজ্যের কিছু জায়গায় এই অপরাধের পরিবেশ আছে। তা বাংলার রাজনীতিকে প্রভাবিত করছে। অবিলম্বে এই হিংসার সংস্কৃতি বন্ধ করতেই হবে।”

Advertisement

[আরও পড়ুন: দলে ‘তরুণ তুর্কি’র বড়ই অভাব! ‘ডিজিটাল সৈনিকে’র খোঁজে বঙ্গ সিপিএম]

এমনিতে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তিতে বারবারই সরব হতে দেখা গিয়েছে রাজ্যপালকে। কোনও কোনও জায়গা তিনি নিজে গিয়ে পরিদর্শন করেছেন। সেখানকার বাসিন্দাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি বুঝে পাশে দাঁড়িয়েছেন। গত সোমবার জয়নগরে তৃণমূলের (TMC) অঞ্চল সভাপতি খুন, পালটা মারে অভিযুক্তর মৃত্যু এবং তার পরবর্তী সময়ে অগ্নিসংযোগ, ভাঙচুরে উত্তপ্ত হয়ে ওঠা দলুইখাঁকি এলাকায় এখনও তিনি যাননি। তবে দূর থেকে খবরাখবর নিয়েই এ বিষয়ে প্রতিক্রিয়া দিলেন সি ভি আনন্দ বোস।

Advertisement

[আরও পড়ুন: ভারতের অভিযান! গাজা থেকে কন্যা-সহ উদ্ধার কাশ্মীরি মহিলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ