BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শিশু সুরক্ষা কমিশনের সদস্য ছত্রধরের স্ত্রী, জঙ্গলমহলের ভোট পেতেই সিদ্ধান্ত, তোপ বিরোধীদের

Published by: Sulaya Singha |    Posted: November 2, 2020 11:09 pm|    Updated: November 2, 2020 11:09 pm

WB Govt announces Chhatradhar Mahato's wife as member of commission | Sangbad Pratidin

ফাইল ছবি

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রাজ্য শিশু সুরক্ষা কমিশনের সদস্যপদ দেওয়া হল ছত্রধর মাহাতোর স্ত্রীকে। কমিশনের পুরনো কমিটি ভেঙে সম্প্রতি নতুন কমিটি গড়া হয়। সেই কমিটিতেই জায়গা পেয়েছেন এক সময় লালগড়ে পুলিশি সন্ত্রাস বিরোধী জনসাধারণের কমিটির আহ্বায়ক তথা বর্তমানে তৃণমূলের অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক ছত্রধর মাহাতোর স্ত্রী নিয়তি মাহাতো। কমিটিতে রয়েছেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ও।

সোমবারই কমিটির প্রথম বৈঠক ছিল। সেই বৈঠকে যোগ দিতেই কলকাতা আসেন ছত্রধরের (Chhatradhar Mahato) স্ত্রী। তার আগে সস্ত্রীক দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে তাঁর নাকতলার বাড়ি যান ছত্রধর। যদিও অন্যত্র ব্যস্ত থাকায় মহাসচিবের সঙ্গে তাঁদের দেখা হয়নি। তাঁর স্ত্রীকে রাজ্য সরকারের এই কমিশনের সদস্যপদ দেওয়া নিয়ে তিনি যথেষ্ট খুশি বলে জানিয়েছেন ছত্রধর। অন্যদিকে, তৃণমূলের মহাসচিব জানিয়েছেন, “ছত্রধর দলেরই সদস্য। বিজয়া করতে অনেকেই আসছেন। দেখা হয়নি। দুর্ভাগ্য।” প্রথমে ছত্রধরকে সরাসরি দলে নিয়ে তাঁকে গুরুত্বপূর্ণ পদ দেওয়া, এবার তাঁর স্ত্রীকে সরকারি কমিশনের সদস্যপদ। যদিও এ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করছে বিরোধীরা। তাদের কথায়, পরের বছর ভোটের দিকে তাকিয়ে জঙ্গলমহলের ভোটকে সুরক্ষিত করতে চাইছে তৃণমূল। তাই এই ব্যবস্থা।

[আরও পড়ুন: ‘মদ খাইয়েই বিজেপি কর্মীদের খুন করছে তৃণমূল’, মুখ্যমন্ত্রীকে তীব্র কটাক্ষ সৌমিত্র খাঁর]

এদিকে, সোমবার একাধিক আমলা ও জেলাশাসকের বদলির নির্দেশ দিল নবান্ন। প্রাক্তন স্বাস্থ্যসচিব বিবেক কুমারকে পরিবেশ দপ্তরে দায়িত্ব দেওয়া হয়েছিল। এবার এর পাশাপাশি তাঁকে রাজ্য ভ্যালুয়েশন বোর্ডের দায়িত্বও দেওয়া হল। একইসঙ্গে একাধিক দপ্তরের সচিবপদেও বদল আনা হয়েছে। সঙ্গে একাধিক জেলার জেলাশাসককে নতুন দায়িত্বে আনা হয়েছে।

পুরুলিয়ার জেলাশাসক ছিলেন রাহুল মজুমদার। তাঁকে মুখ্যমন্ত্রীর দপ্তরের যুগ্মসচিব করা হল। উত্তর ২৪ পরগনা জেলার জেলাশাসক চৈতালি চক্রবর্তীকে স্বরাষ্ট্রদপ্তরের বিশেষসচিব পদে আনা হল। ওই জেলার জেলাশাসক করে আনা হল সুমিত গুপ্তাকে। তিনি ডব্লুবিআইডিসির এক্সিকিউটিভ ডিরেক্টর পদে ছিলেন। একইসঙ্গে ছিলেন স্বাস্থ্যদপ্তরের যুগ্মসচিব। পূর্ব বর্ধমানের জেলাশাসক বিজয় ভারতিকে বীরভূমের জেলাশাসকের পদে বদলি করা হয়েছে। সেখানকার জেলাশাসক মৌমিতা গোদারা বসুকে জলপাইগুড়ির জেলাশাসক করা হয়েছে। জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক কুমারকে উচ্চশিক্ষা দপ্তরের যুগ্মসচিব করা হয়েছে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পার্থ ঘোষকে নদিয়ার দায়িত্ব দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: এগিয়ে বাংলা! ১০০ দিনের গ্রামীণ কর্মনিশ্চয়তা প্রকল্পে দেশের সেরা আলিপুরদুয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে