BREAKING NEWS

৫ আষাঢ়  ১৪২৮  রবিবার ২০ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

এবার এক ফোনেই বাড়িতে পৌঁছবে মাছ-মাংস-মুদিখানা সামগ্রী, নয়া ব্যবস্থা রাজ্যের

Published by: Sayani Sen |    Posted: July 10, 2020 10:17 pm|    Updated: July 10, 2020 10:24 pm

WB govt arrange home delivery system of grocery, fish and meat

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা সংক্রমণ প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তাই প্রয়োজন ছাড়া যত কম রাস্তায় বেরনো যায়, সেটাই ভাল। কিন্তু বাজার করতে তো বেরতেই হবে। নইলে খাবার আসবে কীভাবে? এই চিন্তায় কী আপনি জেরবার? তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ, এবার আর মাছ, মাংস, মুদিখানার সামগ্রী কিনতে বাজারে যেতে হবে না আপনাকে। বরং একটি ফোন করলেই আপনার বাড়িতেই পৌঁছে যাবে প্রয়োজনীয় সামগ্রী। খরচ পড়বে বাজারে গিয়ে কেনার তুলনায় অনেকটাই কম।

কলকাতার মানুষদের বাড়ির দরজায় দরজায় প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ভাবনা রাজ্যের পঞ্চায়েত দপ্তরের অধীনস্থ কমপ্রিহেনসিভ এরিয়া ডেভলপমেন্ট কর্পোরেশনের। সেই উদ্যোগে গত বুধবার ‘চলমান বাজার’ গাড়ির উদ্বোধন করেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। শুক্রবার থেকে সেই গাড়ি কাজ শুরু করে। এই ‘চলমান বাজার’ মূলত পাওয়া যাবে উত্তর এবং দক্ষিণ কলকাতায়। এছাড়াও সল্টলেক, রাজারহাট, নিউটাউনে মিলবে পরিষেবা।

[আরও পড়ুন: নোবেল পুরস্কার না পাওয়ার ‘অভিমান’, ফের হাওড়া ব্রিজের রেলিং বেয়ে উঠলেন মহিলা!]

ঠিক কীভাবে মিলবে পরিষেবা? এ বিষয়ে কমপ্রিহেনসিভ এরিয়া ডেভলপমেন্ট কর্পোরেশনের (Comprehensive area development corporation) সচিব সৌম্যজিৎ দাস বলেন, “চলমান বাজারে পাওয়া যাবে মাছ, মাংস এবং মুদিখানার সামগ্রী। রাজ্যের পঞ্চায়েত এলাকার মহিলাদের ফলানো শস্য, সবজি পাওয়া যাবে ওই যানে। গ্রামে চাষ করা মাছই মূলত ‘চলমান বাজারে’ পাওয়া যাবে। জিনিসপত্রের দাম বাজারেরে তুলনায় ১৫ থেকে ৩০ শতাংশ কম হবে। তবে পরিষেবা পেতে ৯৭৩৫৯২৯৪১৩ এই নম্বরে ফোন করতে হবে।”

এর আগে সল্টলেক, রাজারহাট এবং নিউটাউনের দিকে বয়স্ক বাসিন্দাদের জন্য ১০টি গাড়িতে করে সবজি সরবরাহ করা হত। তবে এবার করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে আরও চারটি গাড়ি পরিষেবা দেওয়ার জন্য বাড়ানো হয়েছে। মোট ১৪টি গাড়ি শুক্রবার থেকে পরিষেবা দিতে শুরু করেছে।

[আরও পড়ুন: স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষার জট খুলতে ময়দানে ধনকড়, বৈঠকে বসছেন রাজ্যের শিক্ষাসচিবের সঙ্গে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement