BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সেরার তালিকায় রাজ্যের পর্যটন শিল্প

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 28, 2018 1:28 pm|    Updated: February 28, 2018 1:28 pm

WB grabs ‘best overall presentation’, special crown for Eco-park

স্টাফ রিপোর্টার: সেরার তালিকায় এবার রাজ্যের পর্যটন শিল্প। শিরোপা জিতে নিল ইকোপার্ক। নিউটাউনের ইকোপার্কে অনুষ্ঠিত হল ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল মার্ট, ২০১৮। এই ট্রাভেল মার্টেই ‘বেস্ট ওভারঅল প্রেজেন্টেশন’-এর পুরস্কার জিতে নিল রাজ্য। পর্যটন হাটের শেষ দিনে রাজ্যের উদ্যোগ ও ব্যবস্থাপনা প্রশংসিত হয়েছে। রাজ্যের একের পর এক প্রকল্প দেশের সেরার তালিকায়। কন্যাশ্রী, স্বাস্থ্য, পঞ্চায়েত, ই-গর্ভন্যান্সের পর এবার পশ্চিমবঙ্গের পর্যটন। পর্যটকদের ঢল পাহাড় থেকে সমুদ্র। সেই সবের ফলস্বরূপ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নের পর্যটন প্রকল্প উপস্থাপনায় সার্বিকভাবে সেরার শিরোপা পেয়েছে।

[ভালভাবে প্রদর্শনের জন্য দু’দশক বাদে হাওড়ায় স্থানান্তরিত পুরনো ইঞ্জিন]

এই প্রসঙ্গে রাজ্যের পর্যটন দপ্তরের রাষ্ট্রমন্ত্রী ইন্দ্রনীল সেন বলেন, “এটা বাংলার সম্মান। মুখ্যমন্ত্রী রাজ্যের প্রাকৃতিক বৈচিত্র‌্য ও সৌন্দর্যকে গুরুত্ব দিয়ে পর্যটন বিস্তারে জোর দিতে বলেছেন। সবটাই তাঁর পরিকল্পনা। আমরা তাঁর নির্দেশেই কাজ করেছি।”

উল্লেখ্য, ইন্ডিয়া ইন্টারন্যাশনাল ট্রাভেল মার্টে বিভিন্ন দিকের সেরার পুরস্কার জিতে নিয়েছে অন্য রাজ্যগুলিও। ডেকোরেটিভ স্ট্যান্ড ও কৃষি-পর্যটনে সেরার সম্মান পেয়েছে গুজরাট ট্যুরিজম। জম্মু ও কাশ্মীরের সেরার শিরোপা ‘ডোমেস্টিক ট্যুরিজম প্রোমোশনে।’ অ্যাডভেঞ্চারে হিমাচল প্রদেশ সেরা হয়েছে। ঐতিহ্যের শিরোপায় ঝাড়খণ্ড। বন্য পর্যটনে সেরার মুকুট মধ্যপ্রদেশের। সমুদ্রসৈকতের ক্ষেত্রে সেরা হয়েছে অন্ধ্রপ্রদেশ। তীর্থযাত্রীদের গন্তব্যের ক্ষেত্রে সেরা কর্ণাটক। সম্ভাবনাময় হিমালয়ান গন্তব্যের নিরিখে পুরস্কৃত হয়েছে অরুণাচল প্রদেশ।

[প্রয়াত সিপিআইয়ের রাজ্য সম্পাদক প্রবোধ পাণ্ডা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে