০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভোটের মুখে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ, পুলিশকে নিরপেক্ষ হওয়ার বার্তা রাজ্যপালের

Published by: Sayani Sen |    Posted: February 4, 2021 8:57 am|    Updated: February 4, 2021 9:05 am

WB Guv Jagdeep Dhankhar again says maintain “political neutrality” to police ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই বিধানসভা নির্বাচন (Assembly Election 2021)। তার আগে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বারবার উদ্বেগ প্রকাশ করেছে বিরোধীরা। শাসকদলের বিরুদ্ধে উঠেছে আইনশৃঙ্খলাভঙ্গের অভিযোগ। আর সেই একই অভিযোগে আরও একবার মুখ খুললেন রাজ্যপাল জগদীপ ধনকড়। রাজ্য পুলিশকে রাজনৈতিকভাবে নিরপেক্ষ থাকার বার্তাও দিলেন তিনি।

এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার একই অভিযোগ শোনা গিয়েছে রাজ্যের সাংবিধানিক প্রধানের গলায়। বারবার তিনি টুইটে উল্লেখ করেছেন, রাজ্য এবং কলকাতা পুলিশ মোটেও রাজনৈতিকভাবে নিরপেক্ষ নয়। তার ফলে রাজ্যের আইনশৃঙ্খলার অবনতি এবং সংবিধানের অপমান হচ্ছে বলেও দাবি করেছেন রাজ্যপাল। সেই একই দাবিতে আরও একবার সুর চড়ালেন তিনি। গণতন্ত্রের কথা মাথায় রেখে রাজ্য পুলিশকে রাজনৈতিকভাবে নিরপেক্ষ হিসাবে কাজের বার্তা দিলেন রাজ্যপাল (Jagdeep Dhankhar)।

[আরও পড়ুন: সাড়া কম কোভ্যাক্সিনে, নাম লিখিয়েও টিকা মিলল না মেডিক্যাল কলেজে]

দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার রাজ্যের সঙ্গে সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কখনও প্রশাসনিক আবার কখনও বা শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন। বারবার প্রশাসনিক আধিকারিকদের তলব করেছেন। যদিও সেই তলবে বেশিরভাগ সময়ই গরহাজির ছিলেন প্রশাসনিক কর্তাব্যক্তিরা। তা নিয়ে বাক তরজা কম হয়নি। টুইট কিংবা পত্রবোমা আদানপ্রদান রাজভবন এবং নবান্নের মধ্যে লেগেই থাকে। এই পরিস্থিতিতে গত ২৬ জানুয়ারি যদিও সংঘাতের মাঝেও একসঙ্গে দেখা গিয়েছিল রাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীকে (Mamata Banerjee)। তবে তার কয়েকদিনের মধ্যে ফের রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে টুইটে উদ্বেগপ্রকাশ রাজ্যপাল। ভোটের আগে এই টুইট দু’জনের সম্পর্কের যে ফের অবনতি ঘটাবে, সে বিষয়ে কোনও সংশয় নেই।

[আরও পড়ুন: ভোটের আগে উলটপুরাণ, বিজেপি ছেড়ে ফের তৃণমূলে মুকুল রায়ের শ্যালক সৃজন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে