BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

শপথবাক্য পাঠ নিয়ে সিদ্ধান্ত বদলের আরজি বাবুলের, অনুরোধ খারিজ করলেন রাজ্যপাল

Published by: Sayani Sen |    Posted: May 1, 2022 6:26 pm|    Updated: May 1, 2022 6:50 pm

WB Guv Jagdeep Dhankhar can't accept Babul Supriyo's request । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভার স্পিকার নাকি ডেপুটি স্পিকার, বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo) শপথবাক্য পাঠ করাবেন কে? তা নিয়ে এখনও সমাধানসূত্র বের হয়নি। স্পিকারকে দিয়ে শপথবাক্য পাঠ করানো হোক, রাজ্যপালের কাছে আরজি জানালেন বাবুল। টুইটে তার পালটা জবাব দিলেন জগদীপ ধনকড়।

রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar) শনিবারই জানিয়ে দেন, বালিগঞ্জের তৃণমূল বিধায়ক বাবুলকে শপথবাক্য পাঠ করাবেন বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। তবে ডেপুটি স্পিকার সাফ জানিয়ে দেন তিনি শপথবাক্য পাঠ করাতে পারবেন না। কারণ, রাজ্যপালের নির্দেশ মতো তিনি শপথবাক্য পাঠ করালে পরোক্ষে বিধানসভার স্পিকারকে অপমান করা হবে। স্পিকার অবশ্য রাজ্যপালের সিদ্ধান্ত নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ। তিনি জানান, “রাজ্যপাল সিদ্ধান্ত নিয়েছেন তাই কিছু বলব না। তবে সংসদীয় রীতি বলে একটা শব্দ আছে, সেটা সকলের মনে রাখা উচিত।”

[আরও পড়ুন: ঝড়বৃষ্টির জের, সোনারপুরে ভেঙে পড়ল ইদ উপলক্ষে তৈরি বুর্জ খালিফা]

বালিগঞ্জের নবনির্বাচিত বিধায়ক বাবুলও ডেপুটি স্পিকারের কাছে শপথবাক্য পাঠ করতে খুব একটা রাজি নন। বরং ডেপুটি স্পিকারের পরিবর্তে স্পিকারকে দিয়েই শপথবাক্য পাঠ করতে চান তিনি। এই আরজি জানিয়ে রাজ্যপালের কাছে একটি চিঠিও পাঠান বাবুল। সেই চিঠি টুইটও করেন তিনি।

তবে বাবুলের আরজি খারিজ করে দেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তাঁর মতে, ভারতীয় সংবিধানের “১৮৮ অনুচ্ছেদ অনুযায়ী আমার ক্ষমতার ভিত্তিতে ডেপুটি স্পিকারকে শপথবাক্য পাঠ করানোর দায়িত্ব দিয়েছি। তাঁর কাছ থেকে বাবুল শপথগ্রহণ করবেন।” বাবুলের দাবি সংবিধানের সঙ্গে মোটেও সামঞ্জস্যপূর্ণ নয় বলে জানান স্বয়ং রাজ্যপাল। 

তাই স্বাভাবিকভাবেই এখনও বাবুলের শপথ নিয়ে জট কাটল না। স্পিকার নাকি ডেপুটি স্পিকার, শেষ পর্যন্ত বাবুলকে শপথবাক্য পাঠ করাবেন কে, সেদিকেই নজর সকলের।

[আরও পড়ুন: গত ১ বছরে দলে ঢুকেছে বেনোজল! TMC সরকারের বর্ষপূর্তিতে পোস্ট দেবাংশুর, বিতর্ক হতেই মুছলেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে