BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

‘রাজ্য পুলিশের ডিজি উটপাখির মতো বালিতে মুখ গুঁজে আছেন’, ফের বিস্ফোরক ধনকড়

Published by: Sayani Sen |    Posted: September 21, 2020 1:46 pm|    Updated: September 21, 2020 2:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে দিনকয়েক ধরে রাজনৈতিক মহলে উঠেছে সমালোচনার ঝড়। শাসকদলের হয়ে পুলিশকর্মীরা কাজ করছেন বলে বারবার উঠছে অভিযোগ। আরও একবার সেই অভিযোগেরই সুর চড়ালেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। এবার টুইটে রাজ্য পুলিশকে তোপ দাগলেন তিনি।

সোমবার পরপর তিনটি টুইট করেন তিনি। ধনকড় পুলিশকে খোঁচা দিয়ে লেখেন, পুলিশ (Police) শাসকদলের অঙ্গুলিহেলনে কাজ করছে। সে কারণেই বাছাই করে বিরোধী দলের সাংসদ, বিধায়ক, দলীয় কর্মীদের উপরই আক্রমণ হানা হচ্ছে। এ ধরনের অন্যায় মানা যায় না বলেও তোপ দাগেন তিনি। এছাড়াও মুর্শিদাবাদ থেকে ছ’জন আল কায়দা জঙ্গি সংগঠনের গ্রেপ্তারির প্রসঙ্গ তুলে রাজ্য পুলিশের ডিজিকে উটপাখির সঙ্গে তুলে করে খোঁচা দেন তিনি। এমনকী টুইটে সরাসরি মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে কটাক্ষও করেছেন রাজ্যের সাংবিধানিক প্রধান জগদীপ ধনকড়।

[আরও পড়ুন: ব্যাংক অ্যাকাউন্টে লাখ লাখ টাকা! আল কায়দা জঙ্গিযোগে পরিযায়ীদের দিকে নজর NIA’র]

বাংলা অবৈধভাবে বোমা তৈরির আঁতুড়ঘরে পরিণত হয়েছে বলেও তোপ দাগেন তিনি। এর আগে  গত শনিবার পরপর তিনটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মূলত রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। রাজ্য দিন দিন বোমা তৈরির আঁতুড়ঘরে পরিণত হয়েছে বলেই টুইটে তোপও দেগেছিলেন ধনকড়। রাজ্যের পুলিশকর্মীদের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলতে ছাড়েননি তিনি। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের টুইট খোঁচা দিলেন তিনি। এর আগেও একাধিকবার পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীর জন্য কোনও পুলিশকর্মীই ঠিকমতো কাজ করতে পারেন না বলেও অভিযোগ করেছেন তিনি। তার রেশ কাটতে না কাটতেই ফের একবার সেই প্রশ্নই করে বসলেন ধনকড়। তার ফলে রাজ্য-রাজ্যপাল সংঘাতের আগুনে যে ঘি পড়ল, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: ‘গণতন্ত্রকে অশ্রদ্ধা, স্বৈরাচারী মনোভাব’, সাংসদদের সাসপেনশন নিয়ে কড়া প্রতিক্রিয়া মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement