BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পরই উত্তরবঙ্গ পাড়ি দিলেন রাজ্যপাল, সফর ঘিরে জল্পনা

Published by: Sayani Sen |    Posted: October 31, 2020 8:58 am|    Updated: October 31, 2020 8:59 am

WB Guv Jagdeep Dhankhar to visits North Bengal ।Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই প্রকাশ্যে এসেছেন ‘ফেরার’ বিমল গুরুং। সমর্থন করেছেন রাজ্য সরকারকে। তারপর থেকেই কিছুটা হলেও চাপা উত্তেজনা রয়েছে পাহাড়ে। এই পরিস্থিতিতে গোটা নভেম্বর মাসই দার্জিলিংয়ে থাকার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। শনিবার টুইটে উত্তরবঙ্গ পাড়ি দেওয়ার কথা জানালেন তিনি। কী কারণে এমন সিদ্ধান্ত নিলেন রাজ্যপাল, তা নিয়ে চলছে জোর জল্পনা।

সাধারণ মানুষের প্রত্যাশাপূরণে উত্তরবঙ্গ পাড়ি দিচ্ছেন বলেই টুইটে উল্লেখ করেন জগদীপ ধনকড়। পর্যটন, আর্থিক এবং শিক্ষাগত সম্ভাবনাকে কাজে লাগিয়ে উত্তরবঙ্গের মানুষের উন্নতি করা সম্ভব বলেও জানান তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ট্যাগ করে তিনি টুইটে আরও জানান, চলতি সফরে সাধারণ মানুষ এবং প্রশাসনের সঙ্গে সংযোগ স্থাপন করবেন।

রাজ্যপালের সফরসূচি অনুযায়ী ১ নভেম্বর শিলিগুড়িতে সাংবাদিক বৈঠক করবেন তিনি। ৩০ নভেম্বর পর্যন্ত দার্জিলিংয়ের রাজভবনে থাকার কথা রয়েছে তাঁর। তবে কী কারণে পাহাড়ে একমাস থাকবেন, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

[আরও পড়ুন: কালী ও জগদ্ধাত্রী পুজোয় ভিড়ের আশঙ্কা, আদালতের হস্তক্ষেপ চেয়ে দায়ের হতে চলেছে মামলা]

এর আগে গত ২৮ অক্টোবর দিল্লি গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ঠিক তার পরেরদিন অর্থাৎ ২৯ অক্টোবর অমিত শাহের সঙ্গে বৈঠকও করেন। ওই বৈঠকে বাংলার আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে বলে অভিযোগ করেছেন ধনকড়। তবে এই প্রথমবার নয়। দায়িত্ব নেওয়ার পর থেকে বারবার রাজ্যের আইনশৃঙ্খলা এবং শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন রাজ্যপাল। যার জেরে রাজভবন এবং নবান্নের সম্পর্ক ক্রমশই তলানিতে ঠেকেছে। তবে রাজনৈতিক মহলের মতে, নির্বাচনের আগে রাজ্যপাল ও মুখ্যমন্ত্রীর সংঘাত ক্রমশই বাড়ছে তা বলার অপেক্ষা রাখে না। সংঘাতের মাঝে অমিত শাহের সঙ্গে সাক্ষাতের পর রাজ্যপালের উত্তরবঙ্গ (North Bengal) সফর যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: করোনা কালে নয়া মডেলে বিসর্জনের ব্যবস্থায় কতটা আটকানো গেল শহরের দূষণ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে