BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

অমিত শাহের সঙ্গে বৈঠকের জন্য দিল্লি যাচ্ছেন ধনকড়, গোটা নভেম্বর থাকবেন উত্তরবঙ্গে

Published by: Sayani Sen |    Posted: October 28, 2020 4:48 pm|    Updated: October 28, 2020 5:05 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: উৎসবের মরশুমে দিল্লি সফরে বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। আজই রাজধানীর উদ্দেশে পাড়ি দেওয়ার কথা তাঁর। অমিত শাহের সঙ্গে বৈঠকেরও কথা রয়েছে বাংলার সাংবিধানিক প্রধানের। দিল্লি থেকে ফিরে গোটা নভেম্বর মাসই দার্জিলিংয়ে থাকবেন তিনি। আচমকা ধনকড়ের অমিত শাহের সঙ্গে বৈঠক এবং পাহাড়ে গোটা মাস কাটানোর সিদ্ধান্ত যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

রাজ্যপাল জগদীপ ধনকড় বুধবার টুইট করে দিল্লি (Delhi) সফরের কথা জানান। টুইট অনুযায়ী, ২৮ অক্টোবর, বুধবার অর্থাৎ আজই দিল্লি পাড়ির কথা তাঁর। ঠিক পরেরদিন অর্থাৎ ২৯ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের  (Amit Shah) সঙ্গে বৈঠকে যোগ দেবেন তিনি। ওই বৈঠকে আদৌ কোন বিষয়ে আলোচনা হয় সেদিকে নজর ওয়াকিবহাল মহলের।    

[আরও পড়ুন: শর্ট সার্কিট নাকি অন্তর্ঘাত? সল্টলেকের পুজো মণ্ডপের অগ্নিকাণ্ডের কারণ নিয়ে ধোঁয়াশা]

দিল্লি থেকে ফেরার পর নভেম্বরের শুরুতেই পাহাড় সফরে যাবেন রাজ্যপাল। ১ নভেম্বর শিলিগুড়িতে সাংবাদিক বৈঠকও করবেন তিনি। ৩০ নভেম্বর পর্যন্ত দার্জিলিংয়ের রাজভবনে থাকার কথা রয়েছে তাঁর। তবে কী কারণে পাহাড়ে একমাস থাকবেন তিনি, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

দায়িত্ব নেওয়ার পর থেকে রাজ্যের সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কখনও বাংলার আইনশৃঙ্খলা আবার কখন শিক্ষাক্ষেত্রে দুর্নীতির অভিযোগে সরব হয়েছেন তিনি। পালটা আবার তাঁর বিরুদ্ধে ‘অতিসক্রিয়তা’র অভিযোগ তুলেছে রাজ্য সরকার। সদ্যই প্রকাশ্যে এসেছেন ‘ফেরার’ বিমল গুরুং। তা নিয়ে ফের সরগরম পাহাড়ের রাজনীতি। এই পরিস্থিতিতে রাজ্যপালের পাহাড়ে গিয়ে থাকার সিদ্ধান্ত যথেষ্ট ইঙ্গিতবহ বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

[আরও পড়ুন: কারা কারা প্রথমে করোনার টিকা পাবেন? নভেম্বরেই কেন্দ্রকে পূর্ণাঙ্গ তালিকা দেবে রাজ্য]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement