১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রকাশিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফলাফল, দাপট দেখাল কলকাতা-সহ পাঁচ জেলা

Published by: Sulaya Singha |    Posted: June 17, 2022 3:03 pm|    Updated: June 17, 2022 4:18 pm

WBJEE exam result out, these 5 districts have done good result

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রকাশিত রাজ্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার ফল (WBJEE Exam Result)। পরীক্ষা শেষের ৪৮ দিন পর বেরল ফলাফল। আজ, শুক্রবার বিকেল ৪টে থেকে বোর্ডের অফিসিয়াল সাইটে ফল দেখা যাবে। যেখানে প্রথম দশে ছ’জনই CBSE বোর্ডের ছাত্র।

এদিন সাংবাদিক সম্মেলনে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের (WBJEE) চেয়ারম্যান মলয়েন্দু সাহা জানান, সমস্ত উত্তরপত্র খতিয়ে দেখতে একটু বেশি সময় লেগেছে তাঁদের। যে কারণে নির্ধারিত সময়ের তুলনায় ফলপ্রকাশে সাত থেকে আটদিন বেশি সময় লেগেছে। এবার মোট পরীক্ষা দিয়েছিলেন ১ লক্ষ ১,৪১৩ জন। যার মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫৮,৬২৩ জন পুরুষ পরীক্ষার্থী এবং ২১, ৫৯৮ জন মহিলা পরীক্ষার্থী। সবচেয়ে ভাল ফল করেছে উত্তর ২৪ পরগনা, কলকাতা, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর এবং হুগলি- এই পাঁচ জেলা। 

[আরও পড়ুন: ‘মানুষের প্রাণে তুমি ব্যথা দিও না’, সর্বধর্ম সমন্বয়ের গান গেয়ে বিধানসভা মাতালেন বিজেপি বিধায়ক!]

প্রকাশিত তালিকা অনুযায়ী, এবারের রাজ্য জয়েন্টে প্রথম হয়েছেন বারাকপুরের হীমাংশু শেখর। দ্বিতীয় স্থানাধিকারীর নামও হিমাংশু শেখর। তিনি শিলিগুড়ির ছাত্র। তৃতীয় হয়েছেন সপ্তর্ষি মুখোপাধ্যায়। চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে জাহ্নবী শ এবং কোচবিহারের কৌস্তভ চৌধুরী। সৌম্যপ্রভ দে হয়েছেন ষষ্ঠ। সপ্তম স্থান দখল করেছেন ঝাড়খণ্ডের বাসিন্দা দেবরাজ কর্মকার। অষ্টম স্থানে রয়েছেন কলকাতার অগ্নিধ্র্য দে। অনয় অধিকারী এবং শুভঙ্কর বন্দ্যোপাধ্যায় যথাক্রমে নবম এবং দশম হয়েছেন। তালিকার প্রথম দশের ছ’জনই CBSE বোর্ডের পড়ুয়া। দু’জন রয়েছেন ISC বোর্ডের। 

প্রথম দশে CBSE বোর্ডের ছাত্রছাত্রীরা দাপট দেখালেও পাশের হারের দিক থেকে কিন্তু অনেকটাই এগিয়ে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। এই বোর্ডের মোট পরীক্ষার্থীর ৫২.২০ শতাংশই উত্তীর্ণ হয়েছেন। ৪১ হাজার ৮৩৯ জনই পাশ করেছেন। ISC বোর্ডের পরীক্ষার্থীদের পাশের হার ২.৬৮ শতাংশ। CBSE বোর্ডের পড়ুয়াদের পাশের হার ২৭.৭৪ শতাংশ। অন্যান্য পাশের হার ১৭.৩৭ শতাংশ। আগস্টের তৃতীয় সপ্তাহে অনলাইন কাউন্সিলিংয়ের জন্য রেজিস্ট্রেশন করা যাবে বলে জানানো হয়েছে।

[আরও পড়ুন: অধ্যক্ষকে নিয়ে আপত্তিকর মন্তব্য! শুভেন্দুর বিরুদ্ধে ফের স্বাধিকার ভঙ্গের অভিযোগ বিধানসভায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে