BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

WBJEE Exam 2022: অফলাইনেই হবে রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স, ঘোষিত হল পরীক্ষার সূচি

Published by: Paramita Paul |    Posted: November 12, 2021 6:46 pm|    Updated: November 12, 2021 8:26 pm

WBJEE Exam Date 2022: WBJEE will be held on 23 April in 2022

ছবি: প্রতীকী

দীপঙ্কর মণ্ডল: ঘোষিত হল রাজ্যের জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (WBJEE Exam) দিনক্ষণ। পরীক্ষার সূচি জানিয়ে শুক্রবার বিজ্ঞপ্তি জারি করল জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। ২০২২ সালে ২৩ এপ্রিল হবে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা। ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি, ফার্মেসি এবং আর্কিটেকচারের বিভিন্ন কোর্সের ভর্তির জন্য হবে এই পরীক্ষা।

সংশ্লিষ্ট বোর্ডের তরফে জানানো হয়েছে, ডিসেম্বরের চতুর্থ সপ্তাহ থেকে অনলাইনে শুরু হবে ফর্ম ফিলাপ। ওএমআর শিটে দিতে হবে পরীক্ষা। তবে কবে পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে, তা বোর্ডের তরফে এখনও জানানো হয়নি। গতবার কোভিড পরিস্থিতিতে পরীক্ষা পিছিয়ে গিয়েছিল। জুলাই মাসে হয়েছিল পরীক্ষা। অফলাইনেই হয়েছিল তা। ফল প্রকাশিত হয়েছিল ১৪ আগস্ট। তিন দফায় কাউন্সেলিং শেষ করা হয়েছিল।

 

[আরও পড়ুন: এবার দু’সপ্তাহ ধরে চলবে কলকাতা বইমেলা, ঘোরা যাবে ভারচুয়ালিও]

প্রসঙ্গত, করোনার কারণে প্রায় দেড় বছর স্কুলমুখো হয়নি পড়ুয়ারা। ২০২১ সালে হয়নি মাধ্যমিক-উচ্চমাধ্যমিক। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে ফের স্বাভাবিক নিয়মে হবে মাধ্যমিক (Madhyamik Exam 2022) ও উচ্চমাধ্যমিক পরীক্ষা (Higher Secondary Exam 2022)।  ৭ই মার্চ শুরু হবে মাধ্যমিক পরীক্ষা। শেষ হবে ১৬ মার্চ। উচ্চমাধ্যমিক শুরু হচ্ছে ২ এপ্রিল। শেষ হবে ২০ এপ্রিল। উচ্চ মাধ্যমিক মিটলেই হবে জয়েন্ট এন্ট্রান্স। 

জানা গিয়েছে, ফেব্রুয়ারির ১৫ তারিখ থেকে ৪ মার্চ পর্যন্ত হবে উচ্চমাধ্যমিকের প্র্যাকটিক্যাল। তবে এই পরীক্ষার দায়িত্ব সম্পূর্ণভাবে স্কুলের। প্রশ্নপত্র সংসদের তরফে পাঠানো হবে না বলেই জানিয়েছেন সভাপতি।  করোনা আবহে পরীক্ষা দিতে গিয়ে যাতে কোনওভাবে পড়ুয়াদের সমস্যায় পড়তে না হয়, সেদিকে নজর রয়েছে রাজ্যের। সংসদের তরফে জানানো হয়েছে, চলতি বছর নিজের স্কুলেই পরীক্ষা দিতে পারবে পরীক্ষার্থীরা। 

[আরও পড়ুন: বাড়ছে মেট্রোর স্মার্ট কার্ডের খরচ, কত জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে