BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আজই চূড়ান্ত হবে বিজেপির ২৩৪ আসনের প্রার্থী! নিজেদের তালিকা নিয়ে দিল্লিতে রাজ্য নেতারা

Published by: Subhajit Mandal |    Posted: March 13, 2021 10:10 am|    Updated: March 13, 2021 10:10 am

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বাকি ছয় দফার প্রার্থী তালিকা আজ বা কাল, রবিবার প্রকাশ করবে বিজেপি (BJP)। ছয় দফার সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা নিয়ে শুক্রবার রাতেই দিল্লি রওনা হয়ে গিয়েছেন রাজ্য বিজেপির কোর কমিটির নেতারা। আজ দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক। সেখানেই বাংলার বিধানসভা ভোটে বাকি ছয় দফার ২৩৪ আসনের প্রার্থীদের নাম চূড়ান্ত করবেন নরেন্দ্র মোদি (Narendra Modi)-অমিত শাহ-জেপি নাড্ডারা। এছাড়াও, বৈঠকে থাকবেন কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, মুকুল রায়, অমিত মালব্য, দিলীপ ঘোষ (Dilip Ghosh), শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, রাহুল সিনহা প্রমুখ। বৈঠকের পর প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। সেটা আজ, শনিবার কিংবা কাল রবিবার হতে পারে বলে বিজেপির তরফে জানানো হয়েছে।

উল্লেখ‌্য, গত সপ্তাহেই রাজ্যের ২৯১টি আসনের সম্পূর্ণ প্রার্থী তালিকা প্রকাশ করে দিয়েছে তৃণমূল (TMC)। প্রার্থী তালিকা ঘোষণা হতেই পুরোদমে প্রচারেও নেমে পড়েছে শাসকদল। কিন্তু সব দফার প্রার্থী তালিকা এখনও প্রকাশ না হওয়ায় প্রচারের দৌড়ে পিছিয়ে পড়ছে বিজেপি। সে কারণেই এবার এক সঙ্গে বাকি ছয় দফার প্রার্থী তালিকা ঘোষণা হয়ে যেতে পারে বলে সূত্রের খবর। আজই এই ব‌্যাপারে দিল্লিতে বৈঠকে সিদ্ধান্ত হবে। তবে দলের এক নেতার কথায়, যদি কোনও আসন নিয়ে ধন্ধ থেকেও থাকে, তবে কেন্দ্রীয় নেতৃত্ব পরে সেই নিয়ে সিদ্ধান্ত নেবে। কিন্তু তার জন‌্য প্রার্থী তালিকা ঘোষণা আটকে থাকবে না। আজ দিনভর গেরুয়া শিবিরের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবে বঙ্গ বিজেপির কোর কমিটি। সন্ধেয় নির্বাচন কমিটির বৈঠকে উপস্থিত থাকবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

[আরও পড়ুন: ‘সত্যি লুকিয়ে থাকে না’, নন্দীগ্রামে মমতার আহত হওয়ার ঘটনা নিয়ে তোপ নাড্ডার]

রবিবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। তারপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও রাজ্যে প্রচারে আসার কথা। বিজেপি চাইছে তার আগেই পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা প্রকাশ করে ফেলতে। যাতে দলের তারকা প্রচারকদের সমাবেশে প্রার্থীদের উপস্থিত করানো যায়। সেক্ষেত্রে মঞ্চে ওই প্রার্থীরা থাকলে ভোটারদের তাঁকে চিনে ফেলতে সুবিধা হবে। প্রার্থীরা ভোট প্রচারে বাড়তি সুবিধা পাবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement