BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বাস ভাড়া না বাড়ালে অনশনের হুমকি দিলেন মালিকরা, রাজ্যপালের হস্তক্ষেপও চাইল সংগঠন

Published by: Sulaya Singha |    Posted: August 18, 2020 8:41 pm|    Updated: August 18, 2020 8:41 pm

An Images

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: একাধিকবার ভাড়া বৃদ্ধির দাবি করেও সুফল মেলেনি। এবার তাই একেবারে অনশনের হুমকি দিল রাজ্যের বেসরকারি বাস মালিকদের সংগঠন। মঙ্গলবার জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের তরফে সে কথা জানানো হয়।

সংগঠনের তরফে দাবি করা হয়েছে, সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে রাজ্যব্যাপী অনশনে বসতে চলেছে তারা। কলকাতার (Kolkata) মেট্রো চ্যানেলের পাশাপাশি রাজ্যের সবক’টি জেলার জেলাশাসক অফিসের সামনে অনশনে বসার ডাক দেওয়া হয়েছে। রাজ্যপাল জগদীপ ধনকরকে মঙ্গলবার এই মর্মে তারা একটি চিঠিও দেয়। এই চিঠিতে একযোগে রাজ্য সরকারের কাছে ভাড়া বৃদ্ধির জন্য আবেদন করার কথা বলা হয়েছে। পাশাপাশি রাজ্যপাল মারফত কেন্দ্রীয় পরিবহণ মন্ত্রকের কাছে ভাড়া বৃদ্ধির বিষয়টি নিয়ে আলোচনা করার আরজি রয়েছে। 

[আরও পড়ুন: মৃতের এটিএম কার্ড হাতিয়ে ৩৫ লক্ষ টাকা উধাও! মাস্ক-টুপি পরেও পার পেল না জালিয়াতরা]

জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় জানান, বর্তমান করোনা পরিস্থিতিতে বাস যাত্রীর সংখ্যা তুলনামূলক অনেকটই কম। অথচ বেড়েই চলেছে পেট্রলের দাম। এমন অবস্থায় ভাড়া বৃদ্ধি না করে আর লোকসান বহন করা অসম্ভব। জ্বালানির খরচ টানতে হিমশিম খেতে হচ্ছে। অথচ আয় কমছে দিন দিন। এই অবস্থায় বাস চালানোই কার্যত অসম্ভব। সংগঠনের দাবি, এই মর্মে এর আগেও রাজ্যপালকে একাধিকবার চিঠি দেওয়া হয়েছে। লাভ হয়নি। তাই এবার নিজেদের আন্দোলনকে তীব্রতর করার জন্য এই অনশনের সিদ্ধান্ত বাস মালিক সংগঠনের। জেলাগুলির দেওয়া মতামতের ভিত্তিতে অনশনের নির্দিষ্ট তারিখ ঠিক হবে বলে জানিয়েছেন তাঁরা।

[আরও পড়ুন: লক্ষ্য একুশে বাংলা দখল, আজ থেকে দিলীপ ঘোষের বাড়িতে সংগঠন নিয়ে ম্যারাথন বৈঠকে বিজেপি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement