BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভবানীপুরের প্রার্থী ঠিক করতে সোমবারই বৈঠকে বিজেপি, একাধিক নাম নিয়ে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: September 4, 2021 8:58 pm|    Updated: September 4, 2021 8:58 pm

West Bengal By Election: BJP meeting to finalise Candidate for Bhabanipur | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ৩০ সেপ্টেম্বর ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করেছে নির্বাচন কমিশন (Election Commission)। ওইদিন সামশেরগঞ্জ ও জঙ্গিপুর কেন্দ্রেও নির্বাচন হবে। এই তিনটি আসনে ভোটের দিন ঘোষণা হতেই কারা প্রার্থী হতে চলেছে তা নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে গেরুয়া শিবিরে। তবে আলোচনার কেন্দ্রবিন্দুতে ভবানীপুর কেন্দ্র। যেখানে তৃণমূলের প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কাজেই ভবানীপুর কেন্দ্র এবার বিজেপি কাকে প্রার্থী করে সেটা নিয়ে শনিবার থেকেই চর্চা শুরু হয়ে গিয়েছে দলের অন্দরে।

West Bengal By Election: BJP meeting to finalise Candidate for Bhabanipur

গত বিধানসভা ভোটে এই কেন্দ্রে বিজেপির (BJP) প্রার্থী হয়েছিলেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। রুদ্রনীলের বক্তব্য, দল যা নির্দেশ দেবে তা তিনি পালন করবেন। দল চাইলে ভবানীপুরে তিনি লড়তে প্রস্তুত। দলীয় সূত্রে খবর, রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশের সঙ্গে কয়েকদিন আগে দেখা করেছিলেন রুদ্রনীল ঘোষ। ভবানীপুর কেন্দ্রের প্রার্থী নিয়ে সেখানে দু’জনের মধ্যে কথা হতেও পারে। গত নির্বাচনে শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়েছিলেন রুদ্রনীল (Rudrani Ghosh)। তাই দলের একাংশ আবার মনে করছে, এই আসনে এলাকার ভূমিপুত্র এবং সংগঠনের কাউকে প্রার্থী করা হোক। আবার দলের কোনও শীর্ষ মহিলা নেত্রীকেও ভবানীপুর কেন্দ্রে প্রার্থী করা যায় কিনা তা নিয়ে ভাবনা-চিন্তা চলছে বলে জানা গিয়েছে। নাকি সেলিব্রিটিতেই ভরসা রাখবে দল। সোমবারের মধ্যেই সবটা ঠিক করে নিতে চাইছে বঙ্গ বিজেপি। আর রাজ্য নেতাদের সঙ্গে সহমতের ভিত্তিতেই এই তিন আসনে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করতে চায় বিজেপির কেন্দ্রীয় নেতারাও।

[আরও পড়ুন: WB By Election: উপনির্বাচনের দিন ঘোষণা হতেই ‘ঘরের মেয়ে’ মমতার জন্য প্রচার শুরু ভবানীপুরে]

রাজ্য বিজেপির একাংশ বলছে, বিধানসভা নির্বাচনে প্রার্থীর নাম চূড়ান্ত করেছিল কেন্দ্রীয় নেতারা। তাই এবারও কেন্দ্রীয় নেতৃত্বই প্রার্থী চূড়ান্ত করুক। সূত্রের খবর, সোমবার এই তিন কেন্দ্রে প্রার্থীদের নাম নিয়ে আলোচনায় বসবে রাজ্য বিজেপির নির্বাচন কমিটি। তারপর দিল্লিতে নামের তালিকা পাঠিয়ে দেওয়া হবে। দিল্লিতে প্রার্থীর নাম চূড়ান্ত করবে কেন্দ্রীয় নেতৃত্ব। দু-তিনদিনের মধ্যে ভবানীপুর কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করে দিতে পারে গেরুয়া শিবির। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষের কথায়, বিজেপি উপনির্বাচনের জন্য তৈরি। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের প্রার্থী মোটামুটি ঠিক করা আছে। ভবানীপুরেও দ্রুত প্রার্থীর নাম চূড়ান্ত হয়ে যাবে। তবে দলের নিয়ম মতো প্রার্থীদের নাম ঘোষণা দিল্লি থেকে কেন্দ্রীয় নেতৃত্বই করবে।

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়তে প্রস্তুত রুদ্রনীল ঘোষ]

এদিকে প্রস্তুতি শুরু করে দিলেও রাজ্যের বর্তমান পরিস্থিতি দাঁড়িয়েও ভবানীপুরে উপনির্বাচন করানোর যে সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিয়েছে, তার বিরোধিতাই করছে বিজেপি। এমনকী, কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আইনি পথে যাওয়ার ভাবনাচিন্তাও শুরু হয়েছে বিজেপির অন্দরে। যদিও, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, জানিয়েছেন, এ বিষয়ে দল যা বলবে, সেটাই তারা করবেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে