২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২১ জুলাই শহিদ সমাবেশে আগের মতো লোক হবে তো? তৃণমূলের অন্দরে কান পাতলেই শোনা যাচ্ছে এই কানাঘুষো। তৃণমূলের বিভিন্ন স্তরের নেতামন্ত্রীদের আশঙ্কা এবারে গতবারের মতো রেকর্ড জমায়েতের কোনও সম্ভাবনা নেই। বরং, সম্মানজনক একটা ভিড় জমা করাটাই চ্যালেঞ্জ। কিন্তু তাতেও আশা দেখাতে পারছেন না খোদ দলনেত্রী। বরং বিরোধীদের দাবি সভার একদিন আগেই ভিড় কম হওয়ার অজুহাত দিতে শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে। তিনি বললেন, একুশে জুলাইয়ের ভিড় কমাতে অসহযোগিতা করছে রেল। রবিবারে এমনিতেই ট্রেন কম চলে। এবার আরও কম ট্রেন চালানো হচ্ছে।

[আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকেও কাটল না বেতন-জট, অনশনে অনড় প্রাথমিক শিক্ষকরা]

এবার একুশে জুলাই রবিবার পড়ার কারণে কিছু মানুষ যে কম আসবেন তা নিজেই স্বীকার করে নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আসলে রবিবার হওয়ায় পথচলতি মানুষের যে অতিরিক্ত ভিড়টা পাওয়া যায়, তা পাওয়া যাবে না। সেকথা অনুধাবন করতে পারছেন তৃণমূল নেতারা। যদিও মুখ্যমন্ত্রীর দাবি, রবিবার পড়ায় লোক কম আসবে। তবে, তাতে সার্বিক ভিড়ে কোনও প্রভাব পড়বে না। তবে, রেলের বিরুদ্ধে এদিন ক্ষোভ উগরে দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, “আমি যখন রেলমন্ত্রী ছিলাম তখন অন্য দলের কোনও সভা সমাবেশ হলে কমপেনসেশন দিতাম। যাতে সাধারণ মানুষের অসুবিধে না হয়। কাল ট্রেন কম চালানোর চেষ্টা হচ্ছে। যাতে সমাবেশে কম লোক আসে। কিন্তু তাতে লাভ হবে না।” মমতা যতই দাবি করুন রবিবার ট্রেন কম চলবে, পূর্ব রেল অবশ্য দাবি করছে কাল রবিবার হলেও অতিরিক্ত ট্রেন চালানোর বন্দোবস্ত করা হচ্ছে।

[আরও পড়ুন: পশ্চিমবঙ্গের নয়া রাজ্যপাল হলেন সুপ্রিম কোর্টের প্রাক্তন এই আইনজীবী]

প্রতিবছরের মতো এবছরই একুশের আগের সন্ধেয় মঞ্চ পরিদর্শনে যান তৃণমূল সুপ্রিমো। সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম, তাপস রায়দের মতো একাধিক শীর্ষ নেতৃত্ব। সভামঞ্চ ঘুরে দেখা পর বেশ কিছুক্ষণ সুব্রত বক্সি, মালা রায়দের সঙ্গে আলোচনা সারেন তৃণমূলনেত্রী। তাৎপর্যপূর্ণ ভাবে এ দিন মমতাকে দেখা যায়, গৌতম ভট্টাচার্য, লগ্নজিতা চক্রবর্তী, জ্যোতি চৌধুরি, সোমা ঘোষদের মতো একাধিক ছাত্রনেতা নেত্রীদের সঙ্গে আলাদা করে কথা বলতে। এদিকে, একুশের সমাবেশে যোগ দিতে ইতিমধ্যেই শহরে ভিড় জমিয়েছেন হাজার হাজার মানুষ। তৃণমূল শিবিরের দাবি, অন্যবারের তুলনায় কম হলেও এবারেও নজর কাড়বে শহিদ সমাবেশের ভিড়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং