১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘জাগো, তুমি জাগো, জাগো দুর্গা…’, গান গেয়ে মহালয়ায় দেবী দুর্গাকে শারদ অর্ঘ্য মুখ্যমন্ত্রীর

Published by: Sulaya Singha |    Posted: September 17, 2020 7:28 pm|    Updated: September 18, 2020 11:52 am

West Bengal CM Mamata Banerjee sings on Mahalaya ahead of Durga Puja 2020 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘আশ্বিনের শারদপ্রাতে, বেজে উঠেছে আলোক মঞ্জির…।’ বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠই যেন মায়ের আগমনি বার্তা বহন করে আনে প্রতিবার। এবারও ব্যতিক্রম নয়। তবে এবার দেবীর বোধনেই করোনাসুরের বিনাশ হবে। দূর হবে অশুভ শক্তির প্রকোপ। মুক্তি মিলবে এই ভয়ংকর মহামারী থেকে। নতুন আলোর দিশা পাবে মানুষ। মহালয়ায় এই প্রার্থনা আর বিশ্বাস নিয়েই দুর্গাপুজোর দিন গোনা শুরু হল বাঙালির। আর এই পুণ্য তিথিতে গান গেয়ে দেবী দুর্গাকে শারদ অর্ঘ্য দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কবিতা লেখা থেকে ছবি আঁকা- সব বিষয়েই মুখ্যমন্ত্রীর অশেষ আগ্রহ। হাজারো কর্মব্যস্ততার মধ্যেও নিজের মতো করে সময় বের করে নেন পছন্দের কাজগুলির জন্য। কখনও তাঁর কবিতা ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দেয়, তো কখনও হয়ে ওঠে প্রতিবাদের ভাষা। এবার মহালয়ায় খানিকটা অন্য ভূমিকাতেই দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে। মায়ের আগমনির সুর তাঁর কণ্ঠে। ‘জাগো, তুমি জাগো, জাগো দুর্গা…’, মহিষাসুরমর্দিনীর এই অতি পরিচিত গানটি গেয়েই মা দুর্গাকে শারদ অর্ঘ্য নিবেদন করলেন তিনি। ফেসবুকে নিজের পেজেই গানের ভিডিওটি পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: সহজে, কম সুদে ঋণ নিয়ে ব্যবসার সুযোগ ‘কর্মসাথী’ প্রকল্পে, আবেদন করা যাবে আজ থেকেই]

করোনার দাপটের মাঝেই সাইক্লোন আমফানে (Amphan) তছনছ হয়েছিল বাংলা। বিপুল ক্ষয়ক্ষতির মুখে পড়ে বসিরহাট-সুন্দরবন-সহ বহু এলাকা। তবে হার মানেনি বাংলা। নির্ভয়ে প্রতিকূলতার পার করে ঘুরে দাঁড়িয়েছে। এ রাজ্য শক্ত হাতে লড়ছে মারণ ভাইরাসের বিরুদ্ধেও। আর মহালয়ায় দেবী দুর্গার কাছে তাই মুখ্যমন্ত্রীর প্রার্থনা, সব বাধা দূর করে ফের সাফল্যের শিখর যেন ছুঁতে পারে বাংলা। ভিডিওটির সঙ্গে তিনি লিখেছেন, “মা আসছেন। শারদীয়ার শুভক্ষণে জাগছে আলোর ভুবন। মা দুর্গার আগমনে মুছে যাক সমস্ত গ্লানি, ঘুচে যাক জরা। ব্যাধির প্রকোপকে জয় করে, প্রাকৃতিক দুর্যোগে হওয়া ব্যাপক ক্ষয়ক্ষতির বাধা টপকে বাংলা এগিয়ে যাক উন্নতির শিখরে। বাংলার সমস্ত মানুষের জন্য মঙ্গল কামনা করে মহালয়ার পুণ্য তিথিতে মা দুর্গার চরণে প্রণাম জানিয়ে আমার শারদ অর্ঘ্য নিবেদন করলাম।”

এদিন ভোরেই সকলকে মহালয়ার শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার গানে গানে শারদীয়ার (Durga Puja 2020) সূচনা করলেন। রাজ্যবাসীকে পাশে নিয়েই এই কঠিন সময় অতিক্রান্ত করতে বদ্ধপরিকর তিনি।

[আরও পড়ুন: করোনা কালে অত্যাধুনিক হচ্ছে লোকাল ট্রেনের রেক, থাকবে দূরত্ব, হবে না জারকিংও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে