১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃষ্টির ভ্রুকুটি কাটতেই ফের বঙ্গে শীতের আমেজ, একধাক্কায় ৩ ডিগ্রি নামল কলকাতার তাপমাত্রা

Published by: Tiyasha Sarkar |    Posted: February 6, 2022 11:00 am|    Updated: February 6, 2022 12:06 pm

West Bengal witnesses temperature dip | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: বৃষ্টির ভ্রুকুটি কাটতেই ফের শীতের আমেজ বঙ্গে। রবিবার সকালে এক ধাক্কায় ৩ ডিগ্রি নামল তাপমাত্রার পারদ। সকাল থেকেই কুয়াশায় মুড়েছে তিলোত্তমা। একই অবস্থা জেলার। সব মিলিয়ে ফেব্রুয়ারিতেও ফের শীতের শিরশিরানি অনুভব করছেন রাজ্যবাসী।

চলতি বছরে বারবার উত্তুরে হাওয়ায় বাধা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। একটানা বেশিদিন স্থায়ী হয়নি শীত। মাঝে মাঝেই বৃষ্টিতে ভেসেছে রাজ্য। গত শুক্রবার থেকে সেরকমই ছিল পরিস্থিতি। সরস্বতী পুজোর আগের দিন থেকেই আকাশের মুখভার ছিল। সকাল থেকেই বৃষ্টিতে ভেসেছে একাধিক জেলা। কলকাতাতেও তার অন্যথা হয়নি। তবে সরস্বতী পুজোয় ঝলমলিয়ে উঠেছিল রোদ। খানিকটা নেমেছিল তাপমাত্রার পারদও। রবিবার এক ধাক্কায় আরও ৩ দিন ডিগ্রি নামল তাপমাত্রা।

Weather Update: winter may return to Bengal after rain

[আরও পড়ুন: বসন্ত ষষ্ঠীতে সেজে উঠছে আমতার কুরিট গ্রাম, আজ ফের মা দুর্গার অকালবোধন]

রবিবার সকাল থেকেই কুয়াশায় মুড়েছে পথঘাট। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যায়। হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকালও শীতের আমেজ থাকবে বঙ্গে। তবে মঙ্গলবার থেকে ফের পরিবর্তন হবে আবহাওয়া। ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। পশ্চিমি ঝঞ্ঝার জেরে ফের বৃষ্টি হতে পারে বঙ্গে। তারপরই ধীরে ধীরে বিদায় নেবে শীত। রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.২ ডিগ্রি সেলসিয়াস। অর্থাৎ স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। যার জেরে শিরশিরানি অনুভব করছেন রাজ্যবাসী।

চলতি মরশুমের শুরুর দিকে ভালই ব্যাটিং করেছিল শীত। একধাক্কায় অনেকটাই হয়েছিল তাপমাত্রার পারদপতন। তবে বড়দিনের আগে থেকেই শীত কার্যত উধাও হয়ে যায়। গত বছর বেশ উষ্ণ বড়দিনের সাক্ষী ছিলেন বঙ্গবাসী। বছরের শুরু থেকে প্রায় দু’সপ্তাহ কেটে গেলেও জাঁকিয়ে শীতের দেখা পাওয়া ছিল দুষ্কর। ধাপে ধাপে কয়েকবার শীত দেখা দিলেও, নিমেষেই তা উধাও হয়েছে। ফলে মুখ ভার শীতবিলাসীদের। 

[আরও পড়ুন: সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে হনুমান শাবককে রক্ষা করে মানবিকতার নজির চা দোকানির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে