২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

‘দুর্গাপুজো করুন, উৎসব নয়’, পুজোর ঠিক আগে দিলীপ ঘোষের মন্তব্য নিয়ে জোর চর্চা

Published by: Sulaya Singha |    Posted: October 9, 2020 10:31 pm|    Updated: October 9, 2020 10:31 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: দুর্গাপুজো করুন, কিন্তু উৎসব নয়। এমনই কথাই শোনা গেল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মুখে। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের আবহে দিলীপের এই মন্তব্য নিয়ে ফের জোর চর্চা শুরু রাজনৈতিক মহলে।

দিলীপ ঘোষ শুক্রবার বলেন, “ভক্তি-শ্রদ্ধার সঙ্গে দুর্গাপুজো (Durga Puja) করুন। তবে উৎসব নয়। মায়ের কাছে প্রার্থনা করুন করোনা মহামারী থেকে যেন রক্ষা পাই আমরা।” করোনা আবহে সচেতন থাকতেই দিলীপ ঘোষ এই বার্তা দিয়েছেন বলে দলের তরফে দাবি করা হয়েছে। পুজোর আগেই রাজ্যে সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ যেন চিন্তায় ফেলে দিয়েছে বিরোধী পক্ষকেও। প্রতিদিনই বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত কয়েকদিনেই উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে অ্যাকটিভ কেসও। সবমিলিয়ে তাই রাজ্যবাসীকে সতর্ক করতেই এমনটা বলেছেন দিলীপ ঘোষ বলে দাবি বিজেপির।

[আরও পড়ুন: পুরোহিত ভাতা নিয়ে রাজ্যের বিরুদ্ধে মামলা, সরকারের হলফনামা তলব করল হাই কোর্ট]

এরমধ্যেই অবশ্য পুজোর আগে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তবে নির্দিষ্ট দিন এখনও ঠিক হয়নি। ১৭-১৮ অক্টোবর দু’দিনের সফরে আসতে পারেন। উত্তরবঙ্গ দিয়ে সফর শুরু করবেন শাহ। দিলীপ ঘোষ এদিন জানান, বিধানসভা ভোটের আগে প্রস্তুতি ও দলের কর্মীদের চাঙ্গা করতে আসবেন। একেবারে বুথ থেকে প্রদেশ পর্যন্ত কর্মীদের নিয়ে বৈঠক হবে। শুধু সাংগঠনিক বৈঠকই করবেন বলে জানান দিলীপবাবু। কলকাতায় আইসিসিআর অডিটোরিয়ামে একটি বৈঠক করার সম্ভাবনা রয়েছে। তবে এবার রাজ্যে এলেও অমিত শাহ কোনও পুজোর উদ্বোধন করবেন না বলে জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। আগেরবার সল্টলেকে একটি পুজোর উদ্বোধন করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কয়েকদিন আগেই সুস্থ হয়েছিলেন শাহ। করোনা আক্রান্তও হয়েছিলেন। সে কারণেই বর্তমান কোভিড পরিস্থিতিতে রাজ্যে এলেও কোনও পুজোর উদ্বোধনে যাবেন না তিনি।

এদিকে আবার মহাষষ্ঠীর দিন বাঙালিকে পুজোর শুভেচ্ছা জানিয়ে ভারচুয়াল সভা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। বিধানসভা ভোটের আগে পুজোকে সামনে রেখে মোদির এই বার্তা রাজনৈতিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ হবে বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। শুক্রবার বিজেপির রাজ্য পদাধিকারী বৈঠকে এই বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু জানান, কর্মসূচি এখনও চূড়ান্ত হয়নি। কথাবার্তা চলছে।

[আরও পড়ুন: উৎসবেও সতর্ক থাকা জরুরি, মাস্ক কিনতে আলাদা বাজেট পুজো কমিটিগুলির]

এদিনই রাজ্য বিজেপি দপ্তরে দিলীপ ঘোষের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দেন রামনগরের সিপিএমের প্রাক্তন বিধায়ক ও গাজোলের প্রাক্তন তৃণমূল বিধায়ক। যোগ দেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপিকা রুবি সাই। তিনি বর্ধমানের সাই পরিবারের সদস্য। শুক্রবার বিজেপির হেস্টিংস অফিসে দলের রাজ্য পদাধিকারীদের বৈঠক হয়। ছিলেন কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, মুকুল রায়রা। আগামী কর্মসূচি, নবান্ন অভিযানের পর্যালোচনা হয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement