BREAKING NEWS

৭ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ২৩ নভেম্বর ২০২০ 

Advertisement

কালীপুজোর আগে চোদ্দ শাক থেকে পুজোর ভোগ, এক ফোনেই পৌঁছে যাবে আপনার দুয়ারে

Published by: Sucheta Sengupta |    Posted: November 12, 2020 5:54 pm|    Updated: November 12, 2020 5:58 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে (Lockdown) বন্দিদশায় থাকা গৃহস্থের ঘরে সবজি ও নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিতে উদ্যোগী হয়েছিল রাজ্যের পঞ্চায়েত দপ্তর। এবার দীপাবলি, ভাইফোঁটাতেও জনগণের ঝক্কি কমাতে দুয়ারেই পৌঁছে দেবে প্রয়োজনীয় জিনিসপত্র। ওয়েস্টবেঙ্গল কম্প্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশনের (CADC) তরফে এই পরিষেবা চালু করা হয়েছে বৃহস্পতিবার থেকেই। শুধু একটা ফোন করলেই আপনার হাতের নাগালে পৌঁছে যাবে ভূত-চতুর্দশীর প্রয়োজনীয় চোদ্দ শাক থেকে কালীপুজোর ভোগ, ভাইফোঁটার গিফট – সব।

কালীপুজোর (Kali Puja) আগেরদিন ভূত চতুর্দশীতে চোদ্দ শাক রান্নার নিয়ম রয়েছে প্রায় প্রত্যেক বাঙালি বাড়িতে। বাজারে গিয়ে গুনে, বেছে ১৪টি শাক জোগাড় করা কম ঝক্কির নয়। বছরে একবারই এই ঝক্কি সামলাতে হিমশিম খান বাড়ির কর্তা কিংবা গিন্নিরা। তারউপর এবছর কোভিড পরিস্থিতি। বাজারের ভিড়ে এমনিই সংক্রমণ ছড়ানোর প্রভূত আশঙ্কা।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর প্রস্তাবে সিলমোহর, ভিড় নিয়ন্ত্রণে অফিস টাইমে চলবে ১০০% লোকাল ট্রেন]

সেসব কথা মাথায় রেখে ওয়েস্টবেঙ্গল কম্প্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন উদ্যোগী হয়েছে। একটি নির্দিষ্ট ফোন নম্বর দেওয়া হয়েছে তাদের পক্ষ থেকে। তাতে একবার ফোন করে শুধু জানাতে হবে, আপনার কী প্রয়োজন। ব্যস, মুশকিল আসান। ৯০ টাকার বিনিময়ে আপনার রান্নাঘরে পৌঁছে যাবে টাটকা চোদ্দ শাক। আপনার কাজ শুধু রান্না করা। বাজারের ভিড়ে সংক্রমণের আশঙ্কাও রইল না। কষ্ট করে বেছে শাকও কিনতে হল না।

[আরও পড়ুন: বাজি বিক্রি নিষিদ্ধ হওয়ায় বন্ধ আয়, প্রতিবন্ধী ব্যবসায়ীর ঘর মেরামতির দায়িত্ব নিল বেহালার এই ক্লাব]

করোনা কালে দুর্গাপুজোর কালীপুজোর মণ্ডপেও এবার নো এন্ট্রি। পুজোর ভোগ পেতে মণ্ডপে যেতে পারবেন না। কিন্তু তাতে মনখারাপ করবেন না। ওয়েস্টবেঙ্গল কম্প্রিহেনসিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশনে একটা ফোন করে আপনি ঘরেই ভোগ আনাতে পারেন। খিচুড়ি-লাবড়া-বেগুনি, লুচি, আলু-ফুলকপির তরকারি – গোটা ভোগের থালি আপনি পেয়ে যাবেন। খরচ পড়বে ৩০০ টাকা।

Kali Puja

সুবিধা আরও আছে। ভাইফোঁটার উপহার কিনতেও বাজারে ঢুঁ মারতে চাইছেন না, ভিড়ের ভয়ে? কুছ পরোয়া নহি। CADC’র নির্দিষ্ট নম্বরে ডায়াল করবেন আর জানিয়ে দেবেন আপনার পছন্দমতো উপহারের কথা। ঘরে পৌঁছে যাবে উপহারের মোড়ক-সহ। দীপাবলির মরশুমে নির্ঝঞ্ঝাটে এসব পরিষেবা পেতে হলে কিন্তু আর ভাবনাচিন্তার বেশি সময় নেই। বৃহস্পতি এবং শুক্রবারই স্রেফ আপনি এই সুবিধা পাবেন। কারণ, তার পরেরদিনই কালীপুজো। বিস্তারিত জানুন https://wbcadc.com/ – এই ওয়েবসাইটটিতে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement