১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হাওড়ায় বসে বেআইনি অস্ত্র কারবার! গভীর রাতে পুলিশি তল্লাশিতে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার ১

Published by: Sucheta Sengupta |    Posted: May 24, 2022 12:01 pm|    Updated: May 24, 2022 12:03 pm

Youth arrested with illegal fire arms from Howrah | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

অর্ণব আইচ: হাওড়ার গোপন ডেরায় বসে বেআইনি অস্ত্র (Illegal Arms) ব্যবসার রমরমা! সেইসঙ্গে ব্যবসায়িক সঙ্গীকে খুন! এতগুলি মামলার পরিপ্রেক্ষিতে গভীর রাতে পুলিশি তল্লাশিতে গ্রেপ্তার এক। তার কাছ থেকে উদ্ধার হয়েছে অস্ত্রশস্ত্র। ধৃতের নাম প্রভাত দাস ওরফে আলু। লালবাজারের (Lalbazar)গুন্ডাদমন শাখার আধিকারিক, ওয়াটগঞ্জ এবং মুনশিগঞ্জ থানার পুলিশের যৌথ অপারেশনে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে হাওড়ার (Howrah) বাঁকসাড়া এলাকায় তল্লাশি চালায় পুলিশ। এক ব্যক্তির কাছ থেকে একটি দেশীয় পিস্তল ও কার্তুজ উদ্ধার হয়। অস্ত্র কেন নিজের কাছে রাখছে, তা নিয়ে পুলিশ প্রশ্ন করলে ওই ব্যক্তি যুক্তিপূর্ণ কোনও উত্তর দিতে পারেনি বলে দাবি পুলিশের। এর জেরে সন্দেহ আরও বাড়তে থাকে। প্রভাত দাসকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তাতেই একের পর এক অপরাধ কবুল করে প্রভাত, দাবি পুলিশের।

[আরও পড়ুন: ২৩ বছর পর কলকাতায় তিমিমুখী বিশাল বিমান, জানেন এয়ারবাসটির বিশেষত্ব?]

পুলিশ সূত্রে খবর, প্রভাত ওরফে আলুর বেআইনি অস্ত্রের ব্যবসা রয়েছে। সোমবার রাতে সে মুনশিগঞ্জে এসেছিল আগ্নেয়াস্ত্র বিক্রির জন্য। সেখানে ধরা পড়ে যায়। এর জিজ্ঞাসাবাদে সে কবুল করে, মেটিয়াবুরুজ এলাকার একটি বাড়িতে ডেরা বেঁধেছে প্রভাত। লালবাজারের গুন্ডাদমন শাখার (ARS) আধিকারিকদের সঙ্গে নিয়ে ওই ডেরায় তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকে আরও একটি পিস্তল, ম্যাগাজিন উদ্ধার হয়। সসেব বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: স্কুলে আসেন না, ১০ হাজারে প্রক্সি ভাড়া করে ৭০ হাজার টাকা বেতন পান প্রধান শিক্ষিকা!]

তদন্তকারীরা আরও জানতে পেরেছেন, তাপস দোলই অর্থাৎ প্রভাতেরই ব্যবসায়িক সঙ্গীকে গত ১৪ তারিখ ডোমজুড়ের কাছে খুন করেছিল। তারপর থেকে প্রভাত ফেরার ছিল। এরপর সোমবার রাতে অস্ত্র বিক্রির জন্য সে হাওড়ায় ঢুকতেই পুলিশের জালে ধরা পড়ে। তার বিরুদ্ধে অস্ত্র আইনের দুটি ধারায় মামলা দায়ের করা হয়েছে ওয়াটগঞ্জ থানায়। এর সঙ্গে বেআইনি অস্ত্র ব্যবসায় আরও কেউ জড়িত কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে