BREAKING NEWS

৩১ আশ্বিন  ১৪২৮  সোমবার ১৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ফুটপাতে পড়ে খোলা সুইচ বোর্ড, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু যুবকের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 2, 2018 6:38 pm|    Updated: June 27, 2019 5:19 pm

Youth dies of electrocution in Kolkata’s port area

অর্ণব আইচ:  একটু বৃষ্টি হলেই কলকাতার রাস্তায় জল জমে যায়। আর মুষলধায়ার বৃষ্টি হলে তো আর রক্ষে নেই। তাই রাস্তায় খোলা বিদ্যুতের তার কতটা বিপজ্জনক হতে পারে, তা ভালই জানেন শহরবাসী। গত বছরের এপ্রিলে ভবানীপুরে রাস্তায় জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গিয়েছিল এক কিশোর। আর বৃষ্টি যদি নাও হয়, তাহলেও বিপদ কম নয়। কিন্তু, প্রশাসনই যে নির্বিকার! এবার পশ্চিম বন্দর এলাকায় রাস্তার পাশে খোলা সুইচ বোর্ডে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল বছর বাইশের এক যুবকের। স্থানীয় বাসিন্দাদের দাবি, কয়েক মাসে আগে গাড়ির ধাক্কায় ওই সুইচ বোর্ড ক্ষতিগ্রস্ত হয়। তারপর থেকে বিপজ্জনকভাবে রাস্তার পাশে পড়েছিল সেটি।

[নেতা-মন্ত্রীদের নাম করে হুমকি শিক্ষিকার, স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ অভিভাবকদের]

উত্তর কলকাতার যেমন শ্যামবাজার পাঁচমাথার মোড়, পশ্চিম বন্দর এলাকার তেমন দুমায়ুন অ্যাভিনিউ ও গার্ডেনরিচ রোডের সংযোগস্থল। এই এলাকায় গাড়ি-ঘোড়ার কোনও বিরাম নেই। কিন্তু, ব্যস্ত রাস্তায় ফুটপাতে দীর্ঘদিন ধরেই কার্যত খোলা অবস্থায় পড়ে রয়েছে একটি সুইচ বোর্ড। বিদ্যুৎবাহী তার পেরিয়েই নিত্য যাতায়াত পথচারীদের। দুর্ঘটনা ঘটে গেল রবিবার। ঝড়-বৃষ্টির রাতে খোলা সুইচ বোর্ডে বিদ্যুৎস্পৃষ্ট  হয়ে মারা গেলেন বছর বাইশের এক তরতাজা যুবক। তাঁকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট  হয়েছেন তাঁর এক বন্ধুও। তবে প্রাণে বেঁচে গিয়েছেন তিনি।

[বউবাজারে তেলের গুদামে ভয়াবহ আগুন, অগ্নিদগ্ধ ৪]

মৃতের নাম প্রসেনজিৎ মণ্ডল। পেশায় তিনি অস্থায়ী শ্রমিক। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, রবিবার রাত প্রায় দশটা নাগাদ এক বন্ধুকে সঙ্গে নিয়ে গার্ডেনরিচ রোডের ফুটপাত দিয়ে যাচ্ছিলেন প্রসেনজিৎ। অ্যাভিনিউ ও গার্ডেনরিচ রোডের সংযোগস্থলে  ফুটপাতে শরীরের ভারসাম্য রাখতে না পেরে পড়ে যান তিনি। তখনই কোনওভাবে খোলা সুইচ বোর্ডে হাতে পড়ে যায় প্রসেনজিতের। প্রায় সঙ্গে সঙ্গেই বিদ্যুৎস্পৃষ্ট হন ওই যুবক। প্রসেনজিৎকে বাঁচানোর চেষ্টা করেছিলেন তাঁর বন্ধু। কিন্তু, পারেননি। উলটে তিনি নিজেই বিদ্যুৎস্পৃষ্ট হন। ঘটনাস্থলেই উলটো দিকে একটি পেট্রোল পাম্প। ঘটনাটি নজরে আসতে ছুটে আসেন পেট্রোল পাম্পের কর্মীরা ও পথচলতি মানুষ। খবর দেওয়া হয় পশ্চিম বন্দর থানায়। প্রসেনজিৎ মণ্ডলকে উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় বিএনআর হাসপাতালে। সেখান থেকে এসএসকেএম। চিকিৎসকরা ওই যুবককে মৃত বলে ঘোষণা করেন।

[প্রবল ঝড়ে ইকো পার্কে রাইড ভেঙে আহত ১০ শিশু, আতঙ্কে অভিভাবকরা]

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, কয়েক মাসে আগে দুমায়ুন অ্যাভিনিউ ও গার্ডেনরিচ রোডের সংযোগস্থলে ওই সুইচ বোর্ডে ধাক্কা মেরেছিল একটি গাড়ি। গাড়ির ধাক্কায় সুইচ বোর্ডটির ক্ষতি হয়। কিন্তু, সেটি মেরামত করার কোনও উদ্যোগ নেয়নি প্রশাসন। ফুটপাতেই বিপজ্জনকভাবেই ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বিদ্যুৎবাহী তার। অভিযোগ, প্রশাসনের গাফিলতিরই চরম মাশুল দিলেন বছর বাইশের যুবক প্রসেনজিৎ মণ্ডল।

[মরশুমের প্রথম কালবৈশাখী শহরে, জেলায় জেলায় ঝড়বৃষ্টির দাপট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement