১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

শূন্যপদে নিয়োগের দাবিতে DYFI-এর মিছিল, ধুন্ধুমার কলকাতা পুরসভায়

Published by: Tanumoy Ghosal |    Posted: August 7, 2019 2:53 pm|    Updated: August 7, 2019 6:34 pm

Youth organisation DYFI stages protest at Kolkata Corporation

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  কর্মসংস্থানের দাবিতে পথে নামল বামেরা। শূন্যপদের নিয়োগের দাবিতে ডিওয়াইএফআইয়ের মিছিলকে কেন্দ্র করে ধুন্ধুমার কাণ্ড কলকাতা পুরসভায়। পুরসভার সামনে মিছিল আটকালে পুলিশের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করে অভিযোগ।

[আরও পড়ুন: সকাল থেকে বৃষ্টিস্নাত কলকাতা, আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বর্ষণের সম্ভাবনা]

পঞ্চায়েত দপ্তরের কর্মী নিয়োগের পরীক্ষায় পাশ করেছিলেন। কিন্তু চাকরি না পেয়ে কৃষ্ণনগরে অনশনে বসেছিলেন চাকরীপ্রার্থীরা। শেষপর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে অচলাবস্থা কাটে। কিন্তু কলকাতা পুরসভায় তো দীর্ঘদিন ধরেই কর্মী নিয়োগই বন্ধ। কলকাতা পুরসভায় ২৬ হাজার শূন্যপদে স্থায়ী কর্মী নিয়োগে দাবি তুলেছেন ডিওয়াইএফআই। এই দাবিতে বুধবার পুরসভার অভিযান ডাক দিয়েছিলেন বামেদের যুব সংগঠন। আর সেই কর্মসূচিকে ঘিরে তুমুল উত্তেজনা ছড়াল ধর্মতলায়, কলকাতা পুরসভার সদর দপ্তরে।

বুধবার সকালে শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল করে কলকাতা পুরসভার দিকে আসছিলেন ডিওয়াইএফআইয়ের সদস্য। মিছিল যখন কলকাতা পুরসভার অফিসের কাছাকাছি পৌঁছায়, তখন বিক্ষোভকারীদের আটকান কর্তব্যরত পুলিশকর্মীরা। পুরসভার সামনে ব্যারিকেড করে দেওয়া হয়। কিন্তু ব্যারিকেড ভেঙে পুরসভার দিকে এগোনোর চেষ্টা করেন ডিওয়াইএফআই সদস্যরা। আর তাতেই পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। পুলিশকর্মীদের সঙ্গে বিক্ষোভকারীদের ধস্তাধস্তি শুরু হয়ে যায়। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, পুলিশকে লাঠিচার্জ করতে হয়। লাঠিচার্জে বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে পুলিশের কাছে বাধা পেয়ে পুরসভার সামনে বসে পড়েন বিক্ষোভকারীরা। শেষ খবর অনুযায়ী, এখনও অবস্থান বিক্ষোভ চলছে পুরসভার সামনে।

[আরও পড়ুন: ‘অব ইনসাফ মিলেগা’, আশায় বুক বাঁধছে কলকাতাবাসী কাশ্মীরি যুবরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে