২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫ হাজার টাকারও কম দামে ৫টি সেরা 4G স্মার্টফোন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 23, 2017 1:36 pm|    Updated: January 23, 2017 1:42 pm

5 cool 4G smartphones available under Rs 5,000

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফোর-জি স্মার্টফোন হাতে না থাকলে এখন সত্যি বেশ মুশকিলে পড়তে হয়। লাইভ টিভি দেখা থেকে শুরু করে ট্রেনের টিকিট কাটা বা ফেসবুক-হোয়াটসঅ্যাপে দিনভর অ্যাক্টিভ থাকা, কোনওটাই ফোর-জি স্মার্টফোন ছাড়া দ্রুতগতিতে হয় না। কিন্তু দামী ফোর-জি ফোন কেনাও সবসময় সম্ভব নয়। তাই আজ আপনাকে এমন ৫টি স্মার্টফোনের হদিশ দেওয়া হল, যেগুলি আপনার চাহিদাও পূরণ করবে, পাশাপাশি আপনার পকেট ও বাজেটেরও খেয়াল রাখবে।

১. Micromax Canvas spark 4G: ৫ ইঞ্চির ডিসপ্লে বিশিষ্ট এই ফোর-জি স্মার্টফোনে পাবেন ১.৩ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসরের সঙ্গে ১ জিবি র‍্যাম। ৮ জিবি ইন্টারনাল স্টোরেজকে এসডি কার্ডের সাহায্যে বাড়িয়ে নেওয়া যাবে ৩২ জিবি পর্যন্ত। হ্যান্ডসেটটির দাম ৩,৩৩৩ টাকা। ক্যানভাস স্পার্ক ফোর-জি মডেলে পাবেন ৫ এমপি-র রিয়ার ক্যামেরা।

(জানেন, কেমন দেখতে হবে বাজাজ Pulsar-এর নয়া মডেল?)

Micromax Canvas spark 4G

২. Micromax Vdeo 1 : মাইক্রোম্যাক্স ভিডিও ১ হ্যান্ডসেটে রয়েছে ৪ ইঞ্চির ডিসপ্লে, সঙ্গে ১.৩ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসর। ১ জিবি র‍্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ বিশিষ্ট ফোর-জি স্মার্টফোনে মিলবে অ্যান্ড্রয়েড মার্শমেলো আপডেট। ৫ এমপি রিয়ার ও ২ এমপি ফ্রন্ট ক্যামেরাও পাবেন। ১৮০০ এমএএইচ ব্যাটারি বিশিষ্ট এই মডেলটির দাম ৪,৪৪০ টাকা।

(ফ্রি ডেটা-ভয়েস কলের পর এবার জলের দরে 4G VoLTE ফোন আনল Jio)

Micromax-Vdeo-1-and-Vdeo

৩. Reliance Wind 7i: ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লের এই হ্যান্ডসেটটির দাম ৪,৯৯৯ টাকা। ২২৫০ এমএএইচ ব্যাটারি ছাড়া বাদবাকি ফিচারস উপরের মডেলটির মতোই।

(৩১ মার্চের পর আরও তিন মাস ‘ফ্রি’ 4G ডেটা দেবে Jio)

reliance-digital-wind-7i

৪. Intex Aqua S2: ৪,৯৯০ টাকা দামের এই হ্যান্ডসেটে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ১.২ গিগাহার্ৎজ কোয়াড কোর প্রসেসর। ১ জিবি র‍্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ তো রয়েছেই, সঙ্গে মিলবে অ্যান্ড্রয়েড মার্শমেলো আপডেট। ৫ এমপি-র রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা বিশিষ্ট এই হ্যান্ডসেটের ডিসপ্লে ৫ ইঞ্চির।

(এবার গ্রাহকদের জন্য অবিশ্বাস্য অফার আনছে Jio)

Intex-Aqua-S2

৫. Intex Aqua Classic 2: ৪,৬০০ টাকা দামের এই হ্যান্ডসেটে রয়েছে ৫ ইঞ্চির ডিসপ্লে। অন্যান্য ফিচারসও উপরের হ্যান্ডসেটটির মতোই।

6272016112919AM_635_intex_aqua_classic

(মাত্র ৯৯৯ টাকায় 4G ফোন আনছে Reliance Jio)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে