২৬  শ্রাবণ  ১৪২৯  শনিবার ১৩ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাঙা সম্পর্ক জুড়তে মেনে চলুন এই ৭ টিপস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 20, 2017 3:24 pm|    Updated: February 20, 2017 3:24 pm

7 Quick Ways To Get Your Relationship Back On Track

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আধুনিক সময়ে সম্পর্ক বেশ জটিল হয়ে উঠেছে। অবিশ্বাস, প্রতারণা ইত্যাদি নানা বিষয় সম্পর্ককে কলুষিত করে। কিন্তু এরপরেও ভালবাসা এবং বিশ্বাসে ভর করেই সম্পর্ককে এগিয়ে নিয়ে যেতে হয়। কঠিন পরিস্থিতির মুখ থেকেও ফিরিয়ে আনা যায় সম্পর্ককে। কিন্তু তারজন্য বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হয়। সেই পন্থা মেনে চললেই বাঁচানো যাবে যে কোনও ভাঙতে বসা সম্পর্ককে।

  • সোশ্যাল নেটওয়ার্কিং সাইট থেকে ‘ব্রেক’ নিন। সম্পর্ককে ‘ব্রেক-আপ’ থেকে বাঁচাতে সবার আগে সোশ্যাল মিডিয়া থেকে একটু ব্রেক নিন। দিনের বেশিরভাগ সময় ভার্চুয়াল জগতে থাকতে থাকতে সম্পর্কের গুরুত্ব কমে যায় মানুষের কাছে। তাই সম্পর্কে জটিল পরিস্থিতি তৈরি হলে সোশ্যাল মিডিয়া থেকে একটু দূরে থাকার চেষ্টা করুন।
  • সম্পর্কে স্পর্শ, সান্নিধ্য এই বিষয়গুলি খুব গুরুত্বপূর্ণ। তাই যখন কোনও দম্পতি সম্পর্কের টানাপোড়েনের মধ্যে দিয়ে যান, তখন তাঁদের উচিত একে অপরের স্পর্শ এবং সান্নিধ্যকে আরও জোরালভাবে অনুভব করা। একে অপরের সঙ্গে সময় কাটানো। আর সেই জন্যই ঘুরতে যাওয়ার মতো ভাল পন্থা দুটি নেই।
  • সোশ্যাল মিডিয়া আর ব্যস্ততার যুগে একে অপরের জন্য সময় বের করা খুবই কঠিন। আর সেই কারণেই দাম্পত্যে জমা হয় দূরত্বের কালো মেঘ। সম্পর্ক টিকিয়ে রাখতে একে অপরের জন্য সময় বের করা খুব জরুরি। একে অপরের জন্য ভাবাও গুরুত্বপূর্ণ। তাই সম্পর্ক টেকাতে প্রেমপত্র লেখা বেশ গুরুত্বপূর্ণ। সময় বের করে একে অপরকে প্রেমপত্র লিখুন। একসঙ্গে কাটানো ভাল মুহূর্তগুলিকে মনে করুন। দেখবেন ভালবাসা বাড়ছে।
  • সম্পর্ক বাঁচাতে নিজেদের সম্পর্কের বিষয়ে সচেতন হোন। সম্পর্ককে পরিণতি দিতে নিজেদের প্রতি দায়বদ্ধ হোন। ঠিক কীভাবে চালালে সম্পর্ক সঠিক দিশায় এগোবে তা নিয়ে দু’জন আলোচনা করুন। তবেই সমস্যার সমাধান খুঁজে পাবেন।
  • একটি সম্পর্কের ইউএসপি যৌনতা না হলেও, যে কোনও প্রেমঘটিত সম্পর্কে যৌনতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই সম্পর্কে অশান্তি তৈরি হলে, প্রাথমিকভাবে সেই সমস্যাগুলিকে পাশ কাটিয়ে একে অপরের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হোন। একসঙ্গে অনেকটা সময় কাটান। আদরে আবদারে জটিলতার ক্ষতগুলিকে ভরিয়ে তুলুন।
  • একসঙ্গে কাজকর্ম করুন। ঘরের যাবতীয় কাজ ভাগ করে নিন। সে রান্না করা হোক বা ঘর সাফাইয়ের কাজ। একসঙ্গে হাত লাগান সব কাজে। দেখবেন দুরত্ব ঘুচে যাবে আসতে আসতে।
  • সম্পর্কের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয় কী জানেন? একে অপরের সঙ্গে কথা বলা। তাই যে কোনও কঠিন পরিস্থিতিতেই চেষ্টা করুন একে অপরের সঙ্গে কথা বলার। কথা বলার মাধ্যমে যাবতীয় সমস্যার সমাধান করার।

আর ভাবছেন কী? এই নিয়ম মেনেই জুড়ে নিন আপনার ভাঙা সম্পর্ক। জীবন কাটান আনন্দে।

(বিল গেটস সম্পর্কে এই তথ্যগুলি জানেন কী?)

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে