BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভারতে 5G পরিষেবা নিয়ে আসছে এয়ারটেল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: October 16, 2017 8:17 am|    Updated: October 16, 2017 8:21 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টু-জি বা থ্রি-জি এখন অতীত। ভারতে এখন ফোর জি-র রমরমা। কিন্তু ফোর-জির বাজারে বলতে গেলে রিলায়েন্স জিও-র একাধিপত্য। জিও-র সাম্রাজ্যে থাবা বসাতে গ্রাহকদের যে আরও নতুন ও উন্নত পরিষেবা দিতে হবে, সেটা বিলক্ষণ বুঝেছেন এয়ারটেল কর্তারা। আর তাই দ্রুতই দেশে ফোর-জির চেয়েও হাই-স্পিড ইন্টারনেট পরিষেবা ফাইভ-জি চালু করতে চায় এয়ারটেল।

[দেশবাসীর জন্য 5G প্রযুক্তি আনতে চলেছে জিও]

এই বিষয়ে ইতিমধ্যেই সুইডিশ টেলিকম জায়েন্ট এরিকসন, ফিনল্যান্ডের সংস্থা নোকিয়ার সঙ্গে হাত মিলিয়েছে এয়ারটেল। এমনটাই দাবি করা হয়েছে একটি রিপোর্টে। চুক্তি মোতাবেক, ভারতী এয়ারটেলকে ভারতে ফাইভ-জির জন্য প্রয়োজনীয় পরিকাঠামো গড়ে তুলতে সাহায্য করবে এরিকসন। কৌশলগত রোডম্যাপও তারাই তৈরি করে দেবে। গত সপ্তাহে স্টকহোমে এই চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন ভারতী এয়ারটেলের শীর্ষকর্তা অভয় সাভারগাঁওকার, যিনি ভারত-সহ দক্ষিণ এশিয়ায় নেটওয়ার্ক সার্ভিসের ডিরেক্টর।

এদিকে, দেশে উৎসবের মরশুমে গ্রাহকদের খুশির খবর শুনিয়েছে ভারতী এয়ারটেল। ভোডাফোন ও জিও-কে টেক্কা দিতে ৩৯৯ টাকার বিনিময়ে প্রতিদিন এক জিবি করে হাই স্পিড ফোর-জি ডেটা অফার নিয়ে এসেছে সংস্থাটি। সঙ্গে আনলিমিটেড লোকাল ও এসটিডি ভয়েস কল। এছাড়াও ১৯৯ টাকার প্যাকে পাওয়া যাবে ২৮ দিনের ভ্যালিডিটি-সহ এক জিবি ডেটা। সেই সঙ্গে আনলিমিটেড ভয়েস কল।

[তৈরি থাকুন, ২০১৭-তেই দেশ জুড়ে চালু হচ্ছে 5G ইন্টারনেট]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement