BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Snapchat সিইও-র বক্তব্যকেই সমর্থন আলিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 16, 2017 2:07 pm|    Updated: April 16, 2017 2:07 pm

Alia Bhatt supports Snapchat’s Ceo Evan Spiegel

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতকে ‘গরিব দেশ’ বলে জনরোষের মুখে স্ন্যাপচ্যাটের সিইও ইভান স্পিজেল। প্রতিবাদে এই জনপ্রিয় অ্যাপ ব্যবহারকারীরা আন-ইনস্টল করছেন স্ন্যাপচ্যাট। কিন্তু কী বলেছেন স্ন্যাপচ্যাট সিইও ইভান স্পিজেল? তিনি এদিন জানিয়েছেন, স্ন্যাপচ্যাট সকলের জন্য। গোটা বিশ্বের মানুষ বিনামূল্যে এই অ্যাপ ডাউনলোড করতে পারেন। তিনি আরও বলেছেন, “সংস্থার কিছুই লুকানো নয়। স্ন্যাপচ্যাট একটি পাবলিক কোম্পানি।” তবে দেশজুড়ে ইভানের বিরুদ্ধে সমালোচনার মধ্যেও তাঁর পাশে দাঁড়িয়েছেন জানিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। আলিয়া বলেছেন, “আমার মনে হয় না উনি (ইভান স্পিগেল) এরকম কিছু বলেছেন।”

তাঁর এদিনের মন্তব্যের আগে নাকি ইভান স্ন্যাপচ্যাট কর্মীদের সঙ্গে এক বৈঠকে বলেছিলেন, “এই অ্যাপটি শুধুই ধনীদের জন্য। ভারত বা স্পেনের মতো গরিব দেশে স্ন্যাপচ্যাট পরিষেবা বাড়াতে চাই না।” তাঁর ওই মন্তব্য প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েছেন এ দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে বলিউড তারকারা। বলিউডের তারকারা নিয়মিত এই অ্যাপ ব্যবহার করতেন। কিন্তু এবার তাঁদের মধ্যে অনেকেই আর স্ন্যাপচ্যাট ব্যবহার করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। নেহা ধুপিয়া বলিউড লাইফ-কে জানিয়েছেন, তিনি তাঁর শেষ স্ন্যাপ স্টোরি পোস্ট করে ফেলেছেন। আর ভবিষ্যতে তিনি ওই অ্যাপ ব্যবহার করবেন না। অনুপম খেরও ইভানের বিতর্কিত মন্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন।

[ভারতকে গরিব দেশ বলে সোশ্যাল মিডিয়ায় রোষের মুখে Snapchat-এর CEO]

তবে ইভানের দাবি সত্ত্বেও এখনই এই বিতর্ক শেষ হচ্ছে না। টেকনোলজি সংক্রান্ত একাধিক জনপ্রিয় ব্লগ ও ওয়েবসাইট রবিবার জানিয়েছে, গুগল প্লে স্টোর ও অ্যাপল স্টোরে স্ন্যাপচ্যাটের রেটিং হু হু করে নেমেছে। ইভান ও তাঁর সংস্থার বিরুদ্ধে জমা পড়ছে হাজার হাজার কমেন্ট। টুইটারে #BoycottSnapchat ভাইরাল হয়েছে। তবে ২৬ বছরের স্পিজেল আদৌ মন্তব্যটি করেছেন কিনা সেটা স্পষ্ট করে জানা যায়নি। আমেরিকায় স্ন্যাপচ্যাটের এক প্রাক্তন কর্মী সংস্থার বিরুদ্ধে মামলা করেন। তাতে তিনি দাবি করেন, স্পিজেল নাকি একবার বলেন, তাঁদের অ্যাপ শুধু ধনী দেশের নাগরিকদের জন্য, ভারত বা স্পেনের মত গরিব দেশের জন্য নয়।

প্রসঙ্গত, ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলসের সংস্থা স্ন্যাপচ্যাট বিশ্বের অন্যতম জনপ্রিয় ইমেজ মেসেজিং মোবাইল অ্যাপ। ২০১১ সালে মার্কিন মুলুকের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ইভান স্পিজেল, ববি মার্ফি এবং রেজি ব্রাউন এই অ্যাপটি তৈরি করেন। গুগল প্লে স্টোর থেকে এখনও পর্যন্ত প্রায় ৫০ কোটি ডাউনলোড হয়েছে এই অ্যাপ। তবে স্পিজেলের বক্তব্যের জেরে ইতিমধ্যেই গুগল প্লে স্টোর, অ্যাপল স্টোরে ভারতীয় ইউজাররা অ্যাপটি আন-ইনস্টলের ডাক দিয়ে ন্যক্কারজনক রিভিউতে ভরিয়ে দিয়েছেন।

[মোবাইল টাওয়ারের রেডিয়েশন ক্ষতিকর নয়, মত টেলিকম ইন্ডাস্ট্রির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে