৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুম শেষে পকেটে টান। অথচ পুরনো স্মার্টফোনের অবস্থা করুন। না বদলালেই নয়। কিন্তু এই জমানায় তো আর যে সে ফোন কেনা যায় না। নিদেন পক্ষে ক্যামেরা, ব্যাটারি আর ব়্যামটা তো ভাল হওয়া দরকার। ঘাবড়াবেন না। বাজেটের মধ্যেই পেয়ে যাবেন দুর্দান্ত স্মার্টফোন। যদি আপনার বাজেট হয় সাত হাজারের মধ্যে তবে নিচের তিনটি ফোনের মধ্যে যে কোনও একটি বেছে নিতেই পারেন।

[হোয়াটসঅ্যাপ নিয়ে হাফ ডজন গোপন তথ্য, যা আপনার কাজে দেবেই]

Xiaomi Redmi 6A:
ইতিমধ্যেই এই ফোনের রিভিউ নিশ্চয়ই কানে গিয়েছে। ভারতীয় বাজারে বেশ ভালই জনপ্রিয় হয়ে উঠেছে ফোনটি। ২ জিবি ব়্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ বিশিষ্ট ফোনটি ব্যবহার করে খুশি সকলেই। ব্যাটারি থেকে ক্যামেরা, এ ফোনের কোনওটিই মন্দ নয়। তবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর না থাকায় অনেকে একে খানিকটা ব্যাক ডেটেড মনে করতেই পারেন। কিন্তু ভেবে দেখুন, আপনার বাকি সব চাহিদাই মোটামুটি পূরণ করতে সক্ষম এই মডেলটি। মাত্র ৬,৫৯৯ টাকার বিনিময়ে পেয়ে যাবেন ঝাঁ-চকচকে নয়া হ্যান্ডসেট। আর বাজেট সাত হাজারের একটু বেশি হলে Xiaomi Redmi 6A-এরই অন্য ভার্সানটি কিনে নিতে পারেন। যার ইন্টারনাল মেমোরি ৩২ জিবি। দাম? ৭,৪৯৯ টাকা।

Asus ZenFone Lite L1:
অ্যান্ড্রয়েড ওরিও অপারেটিং সিস্টেমের ফোনটিও ইতিমধ্যেই বেশ জনপ্রিয়তা পেয়েছে। ঝকঝকে ডিসপ্লে-যুক্ত ফোনের ফেস রিকগনিশন ফিচারটি বেশ আকর্ষণীয়। যদিও সে ফিচার না ব্যবহার করারই পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কারণ ফিচারটি বেশ স্লো। তবে এর ব্যাটারি নিয়ে এখনও কোনও অভিযোগ ওঠেনি। যাঁরা মোবাইলে খুব বেশি গেম খেলতে অভ্যস্ত নন, তাঁরা এই হ্যান্ডসেটটি অনেক দিনই নিশ্চিন্তে চালাতে পারবেন। বাজারে এর মূল্য ৬,৯৯৯ টাকা। তবে ই-কমার্স সাইটে যদি কোনও সেল চলে তবে আরও এক হাজার টাকা কমে পেয়ে যেতে পারেন এই মডেল।

InFocus Vision 3: 
এই তালিকায় সবচেয়ে পুরনো মডেল এটি। তবে এর ভাল রিভিউর জন্যই এখনও বাজারে টিকে রয়েছে ফোনটি। ভাল ব্যাটারি ব্যাকআপ, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর-যুক্ত ফোনটি ব্যবহার করলে ঠকতে হবে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা। ৬,৯৯৯ টাকার বিনিময়ে কিনতে পারেন হ্যান্ডসেটটি। তবে শুধুমাত্র ই-কমার্স সাইট আমাজন ইন্ডিয়া থেকেই কিনতে পারবেন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং