BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার ল্যান্ডলাইনেই মিলবে স্মার্টফোনের ফিচার, করা যাবে ভিডিও কলও

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 29, 2018 6:12 pm|    Updated: August 21, 2018 8:39 pm

BSNL introduces smartphone features in landlines

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্মার্টফোনে আসক্ত যুব প্রজন্ম। কিন্তু প্রবীণদের অনেকেই এখনও ল্যান্ডলাইনেই স্বচ্ছন্দ। কিন্তু সমস্যা হল স্মার্টফোনে যে সমস্ত ফিচার পাওয়া যায়, তা তো আর ল্যান্ডলাইনে মেলে না। না করা যায় মেসেজ, না ভিডিও কল। তাই সময়োপযোগী হতে উঠতে সমস্যায় পড়তে হয় প্রবীণদের। এবার সেই মুশকিল আসান করে দিচ্ছে টেলিকম সংস্থা বিএসএনএল। কারণ এবার ল্যান্ডলাইনেই মিলবে স্মার্টফোনের সব সুবিধা।

[আইফোনের ডিজাইন নকল করে বিপুল ক্ষতিপূরণের মুখে SAMSUNG]

রাজস্থানের রাজ্য বিএসএনএল সংস্থার তরফে জানানো হয়েছে, তাদের গ্রাহকরা এবার ল্যান্ডলাইনেও স্মার্টফোনের মতো এসএমএস, চ্যাটিং এবং ভিডিও কলিং করতে পারবেন। এই পরিষেবাকে এনজিএন অথবা নেক্সট জেনারেশন নেটওয়ার্কিং প্রযুক্তিতে আপগ্রেড করা হচ্ছে। রাজস্থানের বুন্দি জেলায় প্রযুক্তি উন্নয়নের কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে বলেও জানিয়েছে টেলিকম কোম্পানিটি। আগামী কয়েকদিনের মধ্যেই কাজ শেষ হয়ে যাবে বলে খবর। টেলিকম সংস্থার জেলা ম্যানেজার বি কে আগরওয়াল বলেন, শীঘ্রই ল্যান্ডলাইনকেই সাধারণ মানুষ স্মার্টফোনের মতো করেই ব্যবহার করতে পারবেন। এসএমএস, চ্যাটিং, ভিডিও কলিংয়ের মতো সব ফিচারগুলিই থাকবে ল্যান্ডলাইনে। তবে এই সুবিধাগুলি পেতে আইপি ফোন ব্যবহার করতে হবে। এখানেই শেষ নয়, গ্রাহকরা অনায়াসে নিজেদের ল্যান্ডলাইন নম্বরটি মোবাইলের সঙ্গে যোগ করেও নিতে পারবেন। ফলে বাড়িতে না থাকলেও সহজেই মোবাইলের মাধ্যমে সে ফোন রিসিভ করা যাবে।

[অপছন্দের সিনিয়রের সঙ্গে কাজ করে ক্লান্ত? মাথা ঠান্ডা রাখুন এই পাঁচ উপায়ে]

গ্রাহকদের উন্নত পরিষেবা দিতে প্রায় ৮৬টি টু জি টাওয়ালগুলিই থ্রি জি-তে আপগ্রেড করা হয়েছেও। গত মাসেই ১,১৯৯ টাকার নয়া ব্রডব্যান্ড প্ল্যান বাজারে এনেছে বিএসএনএল। ফলে সস্তায় ইন্টারনেট পরিষেবা পাচ্ছে গোটা পরিবার। আর এবার বাকি টেলিকম সংস্থাগুলিকে টেক্কা দিতে ল্যান্ডলাইন পরিষেবায় আমূল পরিবর্তন আনল এই সংস্থা।

[সারাক্ষণ মোবাইলের স্ক্রিনে চোখ! কী মারাত্মক ক্ষতি হচ্ছে জানেন তো?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে