২৪ কার্তিক  ১৪২৬  সোমবার ১১ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ বলে আমায় দেখ তো ও বলে আমায়। টেলিকম সংস্থাগুলির মধ্যে প্রতিযোগিতার ছবিটা ঠিক এমনই। প্রতি মুহূর্তে একে অপরের সঙ্গে টেক্কা দিচ্ছে কোম্পানিগুলি। গ্রাহক টানতে ফের দুর্দান্ত অফার ঘোষণা করল বিএসএনএল।

যতদিন যাচ্ছে ততই বাড়ছে জিও, এয়ারটেল, ভোডাফোনের মতো বেসরকারি সংস্থাগুলির রমরমা। সুতরাং প্রতিযোগিতায় টিকে থাকতে যথাসাধ্য চেষ্টা করে চলেছে বিএসএনএল-ও। ইতিমধ্যেই প্রি-পেড গ্রাহকদের জন্য নিজেদের পুরনো প্ল্যানগুলিতে অফার বাড়িয়ে দিয়েছে তারা। এবার পোস্ট পেড গ্রাহকদের জন্যও সুখবর শোনালো কোম্পানি। কী সেই খবর? কোনও পোস্ট পেড গ্রাহক যদি এক মাসের নির্ধারিত ডেটা সে মাসে শেষ করতে না পারেন, সেক্ষেত্রে তা পরের মাসের ডেটার সঙ্গে যুক্ত হয়ে যাবে। অর্থাৎ পরের মাসে যে ডেটা অফার পাবেন, তার থেকেও বেশি পরিমাণ ব্যবহার করার সুযোগ দেবে কোম্পানি।

[ফোল্ডেবলের পর এবার ফ্লিপ ফোন আনল স্যামসং, প্রকাশ্যে W2019]

একটি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গ্রাহকদের ডেটা ব্যবহারের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে বিএসএনএল। আর এই অফার শুরু হয়েছে কলকাতাকে দিয়েই। আপাতত ৫২৫ টাকার প্ল্যানটিতে মিলছে এই অফার। যে প্ল্যানে গ্রাহকরা পান ৮০ জিবি ইন্টারনেট ডেটা। তার সঙ্গে ২০০ জিবি পর্যপ্ত ডেটা যোগ হওয়ার অপশন থাকছে এবার থেকে। প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে ৫২৫ টাকার পোস্ট পেড প্ল্যানটিতে প্রতি মাসে ১৫ জিবি ডেটা ব্যবহার করতে পারতেন গ্রাহকরা। তবে বাজারে বাড়তে থাকা প্রতিযোগিতার কথা ভেবে তা বদলে মাসে ৮০ জিবি করে দেওয়া হয়। কলকাতার অন্যান্য সার্কলে যদিও পুরনো প্ল্যানই চালু আছে। ডেটা ক্যারি ফরোয়ার্ড হওয়ার অপশনটি খুব শীঘ্রই যে অন্যান্য শহরেও চালু হয়ে যাবে, সে কথাও জানিয়েছে সংস্থা। তবে অন্যান্য পোস্ট পেড প্ল্যানেও গ্রাহকরা এই সুবিধা উপভোগ করতে পারবেন কিনা, সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু বলেনি বিএসএনএল কর্তৃপক্ষ।

[জানেন, হোয়াটসঅ্যাপে কীভাবে নিজের ছবিকেই স্টিকারে পরিণত করবেন?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং