২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেলিকমের দুনিয়ায় জিওর পদার্পণের পর থেকে বেশ চাপে পড়ে গিয়েছে ভোডাফোন-এয়ারটেল-বিএসএনএলের মতো সংস্থাগুলি। বিনামূল্যে ডেটা পরিষেবা চালু করে বিপুল সংখ্যক গ্রাহককে নিজেদের দিকে টেনে নিতে সফল হয়েছে মুকেশ আম্বানির কোম্পানি। যতদিন গড়িয়েছে, ততই কঠিন হয়েছে প্রতিযোগিতা। আর সেই বাজারে নিজেদের টিকিয়ে রাখতে একের পর এক অফার ঘোষণা করেছে অন্যান্য সংস্থা। কিন্তু এবার জিওকেই রীতিমতো বিপাকে ফেলে দিল বিএসএনএল। হ্যাঁ, ঠিকই পড়েছেন। এই টেলিকম সংস্থা এবার এমন অফার ঘোষণা করল, যা জিওর গ্রাহকরাও পাচ্ছেন না।

ভাবছেন তো কী সেই অফার? প্রি-পেড গ্রাহকদের জন্য বিএসএনএলের ১,৬৯৯ টাকার একটি প্ল্যান রয়েছে। এতদিন যার মেয়াদ ছিল ৩৬৫ দিন। অর্থাৎ একবার এই প্ল্যানে রিচার্জ করে নিলে একবছরের জন্য স্বস্তি। এবার এই প্ল্যানটিরই মেয়াদ বাড়িয়ে দেওয়া হল আরও ৬০ দিন বা দুই মাস। মানে ১,৬৯৯ টাকার রিচার্জের মেয়াদ বেড়ে দাঁড়াল ৪২৫ দিন! যদিও পুজো উপলক্ষে ৩১ অক্টোবর পর্যন্ত এই প্ল্যানে ৪৫৫ দিনের মেয়াদের বিশেষ অফার ছিল। তবে তারপর থেকে ৪২৫ দিনের মেয়াদযুক্ত অফারটি শুরু হয়েছে। ৩০ নভেম্বের মধ্যে রিচার্জ করলে মিলবে এই অফার। এছাড়াও নভেম্বর ও ডিসেম্বরে প্রতিদিন তিন জিবি করে ডেটা ব্যবহারের সুযোগও পাবেন গ্রাহকরা।

[আরও পড়ুন: বাসে ভিড়? অ্যাপের মাধ্যমে সতর্ক করবেন যাত্রীরাই]

সংস্থার তরফে জানানো হয়েছে, সমস্ত প্রি-পেড গ্রাহকরাই এই অফারটি পাবেন। কী কী থাকছে এই প্ল্যানে? গ্রাহকরা পেয়ে যাবেন আনলিমিটেড ভয়েস কল এবং একশোটি এসএমএস। এছাড়াও গ্রাহকরা ইচ্ছেমতো রিং ব্যাক টোন সেট করতে পারবেন। যদিও তার মেয়াদ ৩৬৫ দিন। এর আগে এই প্ল্যানে প্রতিদিন দুই জিবি ডেটা দিল বিএসএনএল। তবে এখন সেখানে পাওয়া যায় দিনপিছু তিন জিবি ডেটা।

বিএসএনএলের মতো ১,৬৯৯ টাকার প্রি-পেড প্ল্যান রয়েছে এয়ারটেল ও রিলায়েন্স জিওরও। এয়ারটেলের প্ল্যানে যেমন গ্রাহকরা প্রতিদিন ১.৪ জিবি ডেটা-সহ আনলিমিটেড ভয়েস কল ও ফ্রি মেসেজ পরিষেবা পান ৩৬৫ দিনের জন্য। সেখানে জিওর প্ল্যানে পাওয়া যায় দেড় জিবি ডেটা, জিও থেকে জিও আনলিমিটেড ভয়েস কল ও এসএমএস। এর মেয়াদও ৩৬৫ দিন। ফলে মেয়াদ ও ডেটা পরিষেবার নিরিখে জিওকে টপকে গিয়েছে বিএসএনএল। স্বাভাবিকভাবেই খুশি গ্রাহকরাও।

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় থেকে মৎস্যজীবীদের বাঁচাতে নয়া আবিষ্কার ভারতীয় বিজ্ঞানীদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং