BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

জানেন কি, ‘সেলফি’ গানটি গেয়ে ‘ঢিনচ্যাক পূজা’ কত আয় করেছেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 10, 2017 3:23 pm|    Updated: June 10, 2017 3:23 pm

Dhinchak Pooja’s Earnings From 'Selfie Maine Le Li' will leave you stunned 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘সেলফি ম্যায়নে লে লি আজ।’ এরকম একটি লাইন দিয়ে গানের শুরু। গায়িকার ফেসবুক পেজের নাম ‘ঢিনচ্যাক পূজা’। সোশ্যাল মিডিয়ার দৌলতে এই গানটি ভাইরাল হতে সময় নেয়নি। নিন্দুকরা যতই নিন্দা করুন না কেন, ইউটিউবে এই গানটি এখনও পর্যন্ত ১৪ মিলিয়নেরও বেশি মানুষ দেখে ও শুনে ফেলেছেন। যত বেশি লোক এই গানটি শুনেছেন, ততই ট্রোল হচ্ছেন ‘ঢিনচ্যাক পূজা’।

তাঁর গানের গলা, সুর-ছন্দের জ্ঞান নিয়ে প্রচুর সমালোচনা হচ্ছে চারদিকে। কিন্তু জানেন কি, এই গানটি গেয়ে এখনও পর্যন্ত কত অর্থ আয় করেছেন ‘ইন্টারনেট সেনসেশন’ পূজা? টাকার অঙ্কটা জানলে এখনকার দিনে অনেক প্রতিষ্ঠিত গায়ক-গায়িকারাই নিরাপত্তাহীনতায় ভুগতে পারেন কিন্তু। প্রশ্নোত্তরের জন্য জনপ্রিয় Quora ওয়েবসাইটে এক ইউজার জানতে চেয়েছিলেন ‘সেলফি ম্যায়নে লে লি আজ’ গেয়ে কত আয় করতে পারেন পূজা? এর উত্তরে Yogesh Maliwad রীতিমতো অঙ্ক কষে জানিয়েছেন, বিজ্ঞাপন বাবদ পূজা প্রতি মাসে অন্তত ৮ থেকে ১৩ লক্ষ টাকা আয় করেন।

pooja-2-web

[একদিনে ৫৭ জন মহিলার সঙ্গে রতিক্রিয়ায় মেতে রেকর্ড গড়লেন এই যুবক]

অনেকে ভাবতেই পারেন, একটি বা দু’টি গান গেয়ে কী করে এই বিপুল অর্থ আয় করা সম্ভব? আসলে ইউটিউবে প্রতিটি গানের ভিডিও যতজন দর্শক দেখেন, তার উপর ভিত্তি করে গুগল থেকে কিছু অর্থ দেওয়া হয়। যিনি ওই ভিডিও আপলোড করেন (এক্ষেত্রে পূজা নিজেই), তিনি ওই টাকা পান। সাধারণ একটি হিসাবে, প্রতি এক হাজারবার দেখা হলে, ০.৭ থেকে ১.৫ মার্কিন ডলার দেয় গুগল। এক মিলিয়ন বা ১০ লক্ষ ‘ভিউ’ হলে মেলে ৭০০ থেকে ১৫০০ মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় টাকার অঙ্কটা ৪৫ থেকে ৯৫ হাজার টাকা।

সেই হিসাবে ‘ঢিনচ্যাক পূজা’-র ‘সেলফি’ গানটি এখনও পর্যন্ত ১৪ মিলিয়ন ‘ভিউ’ পেয়েছে। এবং গানটির জনপ্রিয়তা প্রতিদিন বাড়ছে। সাধারণ একটি হিসাব বলছে, গুগলের কাছ থেকে এখনও পর্যন্ত ৮ থেকে ১৩ লক্ষ টাকা আয় করেছেন পূজা। এই হিসাব দেখে সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রশ্ন তুলতে শুরু করেছেন, সারাবছর নামজাদা কর্পোরেট সংস্থাতে হাড়ভাঙা খাটুনির খেটে লাভ কী? তার চেয়ে উদ্ভট লিরিক্স, ততোধিক বেসুরো গলায় গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে লাক ট্রাই করে দেখাই যাক না!

দেখুন সেই ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে