১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ কার্তিক  ১৪২৬  শনিবার ১৯ অক্টোবর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেমই কিন্তু সব কিছু নয়। বিয়ে করতে গেলে আগুপিছু ভেবে করা উচিত। তার জন্য যা কিছু পরীক্ষা করতে হয়, তা অবশ্যই করণীয়। ওই যে ‘রংমিলান্তি’ ছবিতে ছেলেদের মার্কস দেওয়ার একটা পর্ব ছিল না? নেহাত ভুল নয় কিন্তু। সব না হলেও বিয়ের আগে অন্তত কিছু বিষয় খতিয়ে দেখে নেওয়া উচিত। তাহলেই বোঝা যাবে ওই ব্যক্তি সত্যিই আপনার সোলমেট হওয়ার যোগ্য কি না।

১) আপনাকে নিজের থেকে ছোট মনে করে?

আপনার পার্টনার কি মনে করে সে বিশাল কিছু, আর আপনি নেহাতই নগণ্য। এমন হলে কিন্তু সাবধান। উলটোদিকের মানুষটার জন্য যদি বিন্দুমাত্র সম্মান না থাকে, তাহলে কিন্তু প্রেমের সম্পর্ক টেকে না। বিয়ে তো বিপদে পড়বেই। তাই এক্ষেত্রে দু’বার ভাবুন।

নয়া আইনে চাকরিস্থলে যৌনতাও ঘুষ, ধরা পড়লেই হবে শাস্তি ]

২) আপনার পরিবার আর বন্ধুদের কীভাবে দেখে?

আপনার সঙ্গী আপনার পরিবার আর আপনার বন্ধুদের সঙ্গী শ্রদ্ধা করে? সে তার নিজের পরিবারকে যতটা শ্রদ্ধা করে, ততটা কি আপনার পরিবারকেও করে? নাকি এখানে বিরাট ফাঁক রয়েছে? সে তার নিজের বন্ধুদের সঙ্গে যতটা সময় কাটায়, আপনাকেও কি আপনার বন্ধুদের সঙ্গে ততটাই সময় কাটাতে দেয়? ভেবে দেখুন।

৩) সমর্থন পান তো?

এটি কিন্তু খুব দরকারী জিনিস। বিয়ে মানে সারা জীবনের সম্পর্ক। এক্ষেত্রে একজন তো আশা করবেই উলটোদিকের মানুষটা সবসময় তার সঙ্গে থাকুক। তাকে সমর্থন করুন। সম্পর্কের মধ্যে যদি আপনি মানসিক শান্তি না পান, মূল্য কিন্তু চোকাতে হবে আপনাকেই।

৪) নিজের জীবনের গুরুত্বপূর্ণ সিদ্ধান্তে আপনি থাকেন?

জীবনে যে কোনও সিদ্ধান্ত একসঙ্গে বসে, আলোচনা করে স্বামী স্ত্রীর নেওয়া উচিত। এমনটা আপনার ক্ষেত্রে হয় তো? মানে আপনার প্রেমিক আপনার সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করে তো? নাহলে কিন্তু সাবধান হোন।

৫) তথ্য গোপন করে?

আপনার সঙ্গী কি আপনার থেকে কথা গোপন করে? ঝামেলা এড়ানোর জন্য যদি কিছু না বলে, তাহলে আপত্তি নেই। কিন্তু গুরুত্বপূর্ণ কিছু আপনাকে না বললে মুশকিল। এর মানে সে আপনাকে সম্পূর্ণ বিশ্বাস করে না। এই পরিস্থিতিতে বিয়ে করবেন তো?

৬) ঝগড়া সামলানোর চেষ্টা কতটা?

ঝগড়ার পর সে কি তার নিজের ইগো ধরে বসে থাকে? নাকি আপনাকে মানানোর চেষ্টা করে? খুব হালকা বিষয়। কিন্তু এখান থেকেই আপনি তার জীবনে আপনার গুরুত্বের কথা বুঝতে পারবেন।

প্রিয় বন্ধুকে বিয়ের সিদ্ধান্ত? এই বিষয়গুলি ভেবে দেখেছেন তো? ]

৭) সম্পর্কের জন্য ম্যাচিওর?

অনেক সময় দেখা যায় যারা ভাল প্রেমিক, তারা ভাল স্বামী হতে পারে না। দায়িত্ব নিতে গিয়ে সমস্যায় পড়ে। আবার অনেক সময় দায়িত্ব সামলাতে গিয়ে প্রেম উবে যায়। এমন হওয়ার সম্ভাবনা রয়েছে কি? দেখে নিন। কারণ ম্যাচিওরিটি কিন্তু রাতারাতি আসে না।

৮) পজেসিভনেস

আপনাকে কি আপনার সঙ্গী অতিরিক্ত পজেসিভ? আপনার উপর অতিরিক্ত অধিকারবোধ ফলায়? আর এর জন্য কি আপনার কখনও দমবন্ধ মনে হয়? দেখা গিয়েছে, এসব প্রথম প্রথম ভাল লাগলেও পরে হাসফাঁস দশা হয়। তাই বিয়ে করার আগে সবকিছু ভালভাবে দেখে নিন। হলে সম্পর্ক নিয়ে সমস্যায় পড়বেন আপনিই।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং