৪ মাঘ  ১৪২৫  শনিবার ১৯ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জনপ্রিয় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুক মোবাইল অ্যাপ্লিকেশন থেকে ‘মেসেঞ্জার’ পরিষেবা বাদ দেওয়া হচ্ছে। অর্থাৎ, ফেসবুক অ্যাপ নয়, এবার থেকে আলাদাভাবে মেসেঞ্জারের মাধ্যমে চ্যাট করতে হবে ইউজারদের। বিশেষজ্ঞদের মতে, ফেসবুকে আসক্ত ইউজারদের মেসেঞ্জার অ্যাপের দিকে ঠেলে দিতেই এই নয়া সিদ্ধান্ত কর্তৃপক্ষর।

এর ফলে এখন থেকে স্মার্টফোন ইউজারদের ফেসবুক মেসেঞ্জার ‘ইনস্টল’ করে ব্যবহার করতে হবে। এখন থেকে ফেসবুক মেসেঞ্জার ও ফেসবুক অ্যাপ আলাদা আলাদা ভাবে স্মার্টফোনে ‘ইনস্টলড’ থাকলে তবেই চ্যাট করা যাবে। ইতিমধ্যে ইউজারদের কাছে ‘নোটিফিকেশন’ পাঠানো শুরু হয়ে গিয়েছে। সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, ফেসবুকের মূল অ্যাপের চেয়ে ফেসবুক মেসেঞ্জার অ্যাপটি ব্যবহার করে ব্যবহারকারীরা আরও উন্নত ও আধুনিক পরিষেবা পাবেন। ফেসবুক অ্যাপের চেয়ে মেসেঞ্জার ব্যবহার করে ২০ শতাংশ বেশি দ্রুতগতিতে চ্যাট করা সম্ভব বলেও জানানো হয়েছে। আগামী দু’সপ্তাহের মধ্যেই ফেসবুক অ্যাপ থেকে চ্যাট করার সুবিধা বন্ধ হয়ে যাবে। তবে কম্পিউটারে ফেসবুক থেকে চ্যাটের সুবিধা আগের মতোই থাকছে।

আরও পড়ুন

ট্রেন্ডিং