২ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২ আশ্বিন  ১৪২৬  শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাদা আর কালো- অনেকেরই প্রিয় রং। বিশেষত, পোশাকের ক্ষেত্রে। ওয়ার্ড্রোবে যতই বসন্তের বাহার হোক, থরেথরে সাজানো থাক রংচঙে পোশাক, তবুও কোথাও যাওয়ার আগে পোশাক বাছাই করার সময় সাদা বা কালো পোশাকটিই মন টেনে নেয়। বারবার হাত চলে যায় ওদিকেই। অনেকেই আবার অনুষ্ঠান বিশেষে বেছে নেন পোশাক। শুভ অনুষ্ঠানে সাদা বা কালো রংটাকে এড়িয়ে চলার মতো পরামর্শও দিয়ে থাকেন অনেকে। তবে, এই সাদা-কালো পোশাক নিয়ে বাছবিচার বা গোঁড়া চিন্তাধারণা যতই থাকুক, ফ্যাশনিস্তারা মোটেই এসব পরোয়া করেন না। কিন্তু সাদা আর কালো রং যদি একসঙ্গে কোনো পোশাকে থাকে? ভাবছেন তো, যে পুরো জেব্রা ক্রসিং কিংবা দাবার বোর্ডের মতো দেখতে লাগবে! একদম না! ভুল ভাবছেন। পোশাকের ক্ষেত্রে বা নিজের ফ্যাশন স্টেটমেন্টে সাহসিকতার ছাপ রাখতে চাইলে চোখ বন্ধ করে সাদা-কালো পোশাক বেছে নিন আপনার বিশেষ দিনটির জন্য। কীভাবে? সেই পরামর্শই রইল।

[দেশের বীর সন্তানকে সম্মান জানাতে বাজারে এল ‘অভিনন্দন’ শাড়ি]

কলেজ ফেস্ট হোক কিংবা বয়ফ্রেন্ডের সঙ্গে ডিনার ডেট, ছুটকিদের বাড়ির ছাদপার্টি হোক কিংবা ভাইবোনদের গেট-টুগেদার– সবেতেই দিব্যি চলতে পারে সাদা-কালো রং! স্মার্ট লুক তো বটেই, সঙ্গে আর পাঁচজনের থেকে আলাদাও দেখাবে আপনাকে। কে বলতে পারে সেদিনের অনুষ্ঠানের অন্যন্যা হয়তো আপনিই হয়ে উঠবেন! 

কলেজ পড়ুয়াদের ফেস্টের ক্ষেত্রেও সাদা-কালো পোশাক মন্দ অপশন নয় কিন্তু! কালো পালাজোর সঙ্গে চলতে পারে সাদা শার্ট বা অফ শোল্ডার টপ। তাছাড়াও এক্ষেত্রে বাছতে পারেন ক্রপ টপ কিংবা ওয়ান শোল্ডার টপ। পোশাক নিয়ে এক্সপেরিমেন্ট করতে চাইলে বেছে নিতেই পারেন এধরনের পোশাক। 

[হ্যান্ডলুম ভালবাসেন? চোখ বুলিয়ে নিন ট্রেন্ডিং ডিজাইনে]

রাতে কোনও পার্টি থাকলে বা বন্ধুদের সঙ্গে আউটিংয়ে বেরলে সাদা-কালো ভার্টিক্যাল প্রিন্টেড লং ড্রেস চলতে পারে। বর্তমানে পোলকা ডট যেহেতু ফ্যাশন ইন, তাই সাদা জামার ওপর কালো পোলকা কিংবা কালো পোশাকের ওপর সাদা পোলকা ডট প্রিন্টের হাঁটু ঝুলের জামাও বেছে নিতে পারেন। চলতে পারে এই রঙের ঢিলেঢালা জামাও।

দিনের বেলা কোনও অনুষ্ঠান রয়েছে? কিন্তু বুঝতে পারছেন না, কী পরবেন! তাহলে বলব, আপনি যদি শাড়ি পরতে ভালবাসেন আর পোশাকের ক্ষেত্রে আপনার প্রিয় রং সাদা কিংবা কালো হয়, তাহলে নির্দ্বিধায় সাদা-কালো শাড়ি বেছে নিতেই পারেন। পুরো শাড়ির জমিনে সাদা-কালো জ্যামিতিক প্রিন্ট বা ফ্লোরাল আঁকিবুকি দিব্যি মানাবে। সঙ্গে হালকা টাচআপ, বোল্ড লিপস্টিক। কানে বা গলায় শোভা পাক অক্সিডাইজ কিংবা কাপড়ের  গয়না। চোখে, ঠোঁটে থাকুক সাহসিকতার ছাপ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং