BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সমুদ্র সৈকতে ঘুরতে ভালবাসেন? সঙ্গে মানানসই ব্যাগ না রাখলে কিন্তু ঘোরাটাই মাটি

Published by: Sucheta Sengupta |    Posted: July 30, 2022 8:43 pm|    Updated: July 30, 2022 9:57 pm

Carry thesee kinds of bags while you are travelling in beach to enhance your style | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পায়ের তলায় সর্ষে তো সকলেরই। কারও পছন্দ বিশাল পাহাড়-পর্বত, আবার কারও মন টানে গহীন সমুদ্র, বালুকা (Beach)। পছন্দের জায়গায় যেতে পারলে মন যেন হয়ে ওঠে পাখির মতো – নির্বাধ। মাটিতে থাকে পা, আকাশে ওড়ে মন। কিন্তু কখনও ভেবে দেখেছেন কি প্রিয় ডেস্টিনেশনে যাওয়ার জন্য সঙ্গে সেই জায়গার মতো মানানসই জিনিসপত্র নিয়ে না গেলে বেড়ানোর ছন্দ কেটে যায়? ভাবছেন তো – এ আবার কেমন প্রসঙ্গ? বেশ, খুলেই বলা যাক। যেমন ধরুন, পাহাড়ে পাড়ি দিলে সঙ্গে রুকস্যাক থাকেই। পিঠে তুলে দিলেই হল, চড়াই-উতরাই পেরিয়ে যেতে কোনও অতিরিক্ত ভারই থাকে না। আবার সমুদ্রে বেড়াতে গেলে স্বল্প পোশাকের সঙ্গে হালকা, বাহারি ব্যাগ (Bags) সঙ্গে রাখলে পরিবেশের সঙ্গে মানানসই হয়। তেমনই কিছু টিপস রইল আপনার মতো সমুদ্রপ্রেমীর জন্য।

সৈকত মানেই জল আর বালিমাখা এক মায়াবী ভূমি। যার অনেক রং। কোথাও সোনালি, কোথাও ধূসর, কোথাও আবার ঝিনুকের শরীর পড়ে থাকায় শ্বেত আভা। আর সামনের সমুদ্রের রং তো একেক বেলায় একেক রকম। কখনও তার জলে লাল-হলুদের ছায়া, কখনও ঘন নীল, কখনও স্বচ্ছ। এহেন সমুদ্র আর সৈকতের সঙ্গে মানিয়ে রকমারি ব্যাগ তো সঙ্গে রাখাই যায়। ফ্যাশন (Fashion) বিশেষজ্ঞদের পরামর্শ, সৈকতে ঘুরতে গেলে বেত কিংবা জুটব্যাগ হচ্ছে সবচেয়ে ভাল। গোল, চৌকো, টোটে স্টাইল – যেমন খুশি আকারের ছোট, বড় ব্যাগ আপনার হাতে থাকলে শোভা বাড়বে বই কমবে না।

[আরও পড়ুন: কারা আসতেন অর্পিতার টালিগঞ্জের ফ্ল্যাটে? তথ্য পেতে ইডির নজরে ভিজিটারস বুক]

সমুদ্রের পাড়ে অনেকটা সময় কাটাতে চাইলে সঙ্গে কয়েকটি জিনিস থাকা তো আবশ্যকই। সানগ্লাস, সানস্ক্রিন, টুপি, ছাতা না থাকলে ভ্রমণে গিয়ে চামড়ার দফারফা। এখন সেসব জিনিস সঙ্গে রাখতে হলে তো ব্যাগও চাই। ব্যাগ আবার স্টাইল স্টেটমেন্টও। তাই তা সুন্দর দেখতে হতেই হবে। সমুদ্র সফরে হালকা রঙের পোশাক পরতে পছন্দ করেন অনেকে। তার সঙ্গে দিব্যি মানিয়ে যায় একটু বড়, খোলা বেতের ব্যাগ। চেন টেনে বারবার খোলার দরকার নেই। মাথায় কাউবয় হ্যাট, চোখে বড় সানগ্লাস পরে কাঁধে ব্যাগটি একবার চাপিয়ে নিলেই বেশ বোহেমিয়ান একটা লুক আসবে। কিন্তু মনে রাখবেন, ব্যাগ কিন্তু অবশ্যই সোনালি রঙের হতে হবে।

গোল বেতের ব্যাগ কিন্তু ‘বিচ ফ্যাশন’ হিসেবে বেশ জনপ্রিয়। আবার সমুদ্রের জলের ব্যাগ ভেজার আশঙ্কা থাকলে পলিয়েস্টারের প্রিন্টেড ব্যাগও নিতে পারেন। ব্যাগ অবশ্যই ওয়াটারপ্রুফ হতে হবে। আর হালকা ব্যাগ বাছবেন। ভারী ব্যাগ কাঁধে থাকলে, ঘোরার আনন্দই মাটি হতে পারে। যে ধরন কিংবা যে আকারেরই ব্যাগ নিন না কেন, ক্লাচ কিংবা পার্স কখনওই নয়। অর্থাৎ হাতে ধরে থাকতে হয়, এমন ব্যাগ নিলে কিন্তু স্মার্ট লুকটাই উধাও হয়ে যাবে। বরং ক্যাজুয়ালি কাঁধে লম্বা স্লিং ব্যাগ বা টোটে ঝুলিয়ে নিন।

[আরও পড়ুন: বালিশের সঙ্গে সঙ্গম, সহপাঠীদের নিয়ে যৌন ইঙ্গিতপূর্ণ মন্তব্য! ভয়ংকর র‌্যাগিংয়ের শিকার ডাক্তারি ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে