BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

রুক্ষ দিনে উজ্জ্বল ত্বক চান? রান্নাঘরে থাকা এই জিনিসটি ব্যবহার করে দেখতে পারেন

Published by: Sayani Sen |    Posted: November 4, 2020 5:44 pm|    Updated: November 5, 2020 12:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কী ভীষণ স্বাস্থ্য সচেতন? শরীরে অতিরিক্ত মেদ জমছে কিনা, সেদিকে চব্বিশ ঘণ্টা নজর রাখেন? আর সেই ভয়ে ভয়ে ঘি খাওয়া নিশ্চয়ই তুলে দিয়েছেন। খাওয়া ছাড়লেও রূপচর্চায় ঘিয়ের (Ghee) উপকারিতার কথা ভুললে চলবে না। আর না জানা থাকলে জেনে নিন পুরনো ঘিয়ের সাহায্যে কীভাবে আপনার ত্বক ফিরে পেতে পারে হারানো ঔজ্জ্বল্য।

আপনি কী শুষ্ক ত্বকের (Dry Skin) সমস্যায় জেরবার? নানা ধরনের ক্রিম মেখেও কোনও স্থায়ী উপকারিতা পাননি? ত্বকে আপনি দিনকয়েক সামান্য পরিমাণ ঘি ব্যবহার করে দেখুন। তা অবশ্যই আপনার কাজে লাগবে। কীভাবে ব্যবহার করবেন? হাতে অল্প পরিমাণ ঘি নিন। এবার তা ওই শুষ্ক ত্বকে ভালভাবে ম্যাসাজ করুন। এভাবে পরপর কয়েকদিন ঘি ব্যবহার করলেই ম্যাজিক দেখতে পাবেন।

Dry skin

ঘি-তে থাকে ভিটামিন ই (Vitamin E)। যা ত্বকের যৌবন ধরে রাখতে সাহায্য করে। তাই বিশেষজ্ঞদের মতে, যাঁরা বেশি পরিমাণ ঘি খান তাঁদের ত্বকের বয়স বাড়ে কম। আর বলিরেখাও দেখা যায় না বিশেষ।

Ghee

[আরও পড়ুন: হাতে ঘড়ি পরার অভ্যাস আছে? ট্রেন্ডে থাকতে এই বিষয়গুলি অবশ্যই মাথায় রাখুন]

স্নানের পরে কিংবা আগে অনেক ফ্যাশনিয়েস্তা বডি অয়েল (Body Oil) ব্যবহার করেন। তাঁরাও বডি অয়েলের পরিবর্তে দিনকয়েক ঘি ব্যবহার করে দেখতে পারেন। একটি পাত্রে ৫ ফোঁটা ঘি নিন। তার সঙ্গে সামান্য এসেনশিয়াল অয়েল মেশান। এবার তা ভাল করে আপানার শরীরে ম্যাসাজ করুন। দেখবেন তুলোর মতো নরম হয়ে গিয়েছে আপনার শরীর।

Bath

আপনার চোখ (Eye) দেখলেই কী সকলে মনে করেন ভীষণ ক্লান্ত হয়ে রয়েছেন? তাহলে তার মোকাবিলাও ঘিয়ের মাধ্যমেই করতে পারেন। আঙুলে সামান্য ঘি নিন। এবার আপনার চোখের চারপাশে হালকা হাতে তা ভালভাবে ম্যাসাজ করুন। চোখে যাতে ঘি না ঢুকে যায়, সেদিকে খেয়াল রাখতে ভুলবেন না। এভাবে দিনকয়েক ঘি ব্যবহারে আপনার চোখ হয়ে উঠবে এক্কেবারে অন্যরকম। সেই চোখ দেখেই পাগল হয়ে যেতে পারে পুরুষকূল।

Eyes

মাস্কের ধাক্কায় লিপস্টিক (Lipstick) পরা উঠেই গিয়েছে। তা বলে ঠোঁটের যত্ন না নিলে চলবে কীভাবে? শীতের ঠিক আগে ঘি দিয়েই নিন ঠোঁটের যত্ন। আপনার ঠোঁট এভাবে হয়ে উঠবে আরও নরম ও উজ্জ্বল।

Lips

[আরও পড়ুন: ব্রণ, চোখের তলায় কালিতে জেরবার? জানেন আপনার শোওয়ার ধরনই ক্ষতি করছে ত্বকের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement