১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডার্ক সার্কেল নিয়ে দুশ্চিন্তা? সহজ উপায়ে চোখের কালি ঢেকে হয়ে উঠুন অপরূপা

Published by: Sayani Sen |    Posted: August 30, 2020 5:40 pm|    Updated: August 30, 2020 5:41 pm

Here are some useful and important tips to hide dark circle

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান পরিস্থিতিতে অনিশ্চিত জীবন কাটছে আমাদের। পেশাগত জীবনে টিকে থাকার লড়াইয়ে কাজের চাপ রয়েছে। তেমনই আবার রয়েছে নানা ধরনের দুশ্চিন্তা। আর এসব যদি নাও থাকে তবে এখন ওয়েব সিরিজ কিংবা সোশ্যাল মিডিয়ায় বুঁদ হয়ে থাকার নেশায় কমছে ঘুমের সময়সীমা। তার ফলে ক্লান্তি যেন সব সময়ই সঙ্গী। স্বাভাবিকভাবেই তার প্রকাশ পাচ্ছে চোখে, মুখে। চোখের নিচে কালি পড়ার সমস্যা বাড়ছে। কিন্তু এভাবে তো মুখ কালো অবস্থায় বাইরে বেরনো যায় না। ফ্যাশন সম্পর্কে যাঁরা সচেতন তাঁরা কমপক্ষে সে কাজ করতে পারবেন না। এই পরিস্থিতিতে তাই সহজ কিছু পদ্ধতি অবলম্বন করুন। আর ডার্ক সার্কেলের (Dirk circle)  মতো সাধারণ সমস্যাকে লুকিয়ে হয়ে উঠুন আরও সুন্দরী।

Dirk-Circle

আপনার কী চোখের আশেপাশের ত্বক শুষ্ক? তবে প্রথমেই ভাল মানের ময়েশ্চারাইজার নিন। এবার তাতে গোটা মুখে ভাল করে মেখে নিন। চোখের আশেপাশে তুলনামূলকভাবে একটু বেশিই ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

Dirk-Circle

এবার একটু উজ্জ্বল রংয়ের কনসিলার নিন। তবে অবশ্যই খেয়াল রাখবেন আপনার ত্বকের রংয়ের সঙ্গে যেন বেমানান না হয়। কালার কারেকশনের জন্য তা ভাল করে ব্যবহার করুন। ময়েশ্চারাইজারের মতোই চোখের আশেপাশে কনসিলার তুলনায় একটু বেশিই ব্যবহার করুন। তবে চোখের আশেপাশে ব্যবহারের জন্য কখনই হালকা রংয়ের কনসিলার ব্যবহার করবেন না।

Dirk-Circle

[আরও পড়ুন: ফ্যাশনের নয়া ট্রেন্ড কাফতান, পুজোতে অনন্যা হয়ে উঠতে কালেকশনে রাখছেন তো?]

এবার ওই কনসিলার লাগানো অংশের উপর রুজ পাউডার লাগান। তাতে কনসিলার শুকোতে সাহায্য করবে। এছাড়া মেক আপ দীর্ঘস্থায়ী করতে সাহায্য করবে।

Dirk-Circle

তাই এবার আর বেরনোর সময় ডার্ক সার্কেল নিয়ে চিন্তা করবেন না। পরিবর্তে চোখের তলার কালি লুকিয়েই হয়ে উঠুন অপরূপা।

[আরও পড়ুন: ঘাম আর অতিরিক্ত আর্দ্রতায় চুলের দফারফা? জেনে নিন পরিচর্যার উপায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে