BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মিসেস ওয়ার্ল্ডের মঞ্চে ভারতের নবদীপ কৌরের পোশাক পেল সেরার পুরস্কার, কী বিশেষত্ব জানেন?

Published by: Biswadip Dey |    Posted: January 16, 2022 8:26 pm|    Updated: January 16, 2022 8:26 pm

India's Navdeep Kaur wins Best National Costume award for her Kundalini Chakra dress at Mrs World 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর তিনি হয়েছিলেন মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড ২০২১ (Mrs India World 2021)। এবার দেশীয় পোশাকে মিসেস ওয়ার্ল্ড ২০২২ (Mrs World 2022) প্রতিযোগিতাতেও বাজিমাত করলেন ভারতের নবদীপ কউর। জিতে নিলেন সেরা দেশীয় পোশাকের পুরস্কার। আমেরিকার লাস ভেগাসে বিচারকদের মুগ্ধ করেছে তাঁর বিশেষ ‘কুল কুণ্ডলিনী’ পোশাক।

ঠিক কেমন সেই পোশাক? স্বর্ণালঙ্কারের আভায় ভূষিত পোশাকটির সবচেয়ে আকর্ষণীয় দিক সম্ভবত মাথার চারপাশ ঘিরে রাখা ফণা তোলা সাপ। সাপটির তীক্ষ্ণ বিষদাঁতের আদলটিও স্পষ্ট। নবদীপের হাতে ধরা একটি বেত। সেটির মাথাতেও রয়েছে সাপের মাথার স্বর্ণাভ আদল। আর এই অভিনব পোশাকটির সঙ্গে চোখ টানে নবদীপের উজ্জ্বল চোখ ও সদর্থক শরীরী ভাষা। আসলে কুল কুণ্ডলিনী চক্র শরীরের ইতিবাচক শক্তিকে প্রকাশ করে। এখানেও সেই ভাব স্পষ্ট। আর তাতেই সার্থক হয় নামকরণ। আর সেই কারণেই সব দিক থেকে বিচার করে প্রতিযোগিতার বিচারকরা এই পোশাককেই দিয়েছেন সেরার সেরা শিরোপা। এই পোশাকটি ডিজাইন করেছেন এগি জেসমিন।

[আরও পড়ুন: কোভিডে আক্রান্ত হয়ে ঘরবন্দি? মন ভাল রাখতে এভাবে ঘর সাজান]

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mrs. India Inc (@mrsindiainc)

উল্লেখ্য, ভারতীয় যোগসাধনায় কুল কুণ্ডলিনী খুব গুরুত্বপূর্ণ একটি শব্দ। বলা হয়, দেহের মাংসপেশি ও নাড়ির মধ্যে যোগাযোগ ঘটিয়ে রক্তপ্রবাহের ধারাটিকেই পালটে দিতে পারে এটি। দেহের রাসায়নিক পরিবর্তনও ঘটাতে পারে। অর্থাৎ সব মিলিয়ে শরীরের সামগ্রিক চেতনায় একটা শক্তি এনে দেয়।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Mrs. India Inc (@mrsindiainc)

[আরও পড়ুন: কংসাবতীর জলে ভেসে বেড়াচ্ছে ঝাঁকে ঝাঁকে রাঙামুড়ি-পানডুবি, পর্যটকদের পক্ষীপ্রেম উসকে দিল রাজ্যের নয়া উদ্যোগ]

নবদীপের ইনস্টাগ্রাম পেজে শেয়ার করা হয়েছে ওই পোশাকের ছবি ও ভিডিও। ক্যাপশনে লেখা হয়েছে, ‘‘হৃদয় ভরে উঠছে কৃতজ্ঞতায়। ভারত, আমরা পেরেছি। আমরা আনন্দ ও গর্বের সঙ্গে জানাচ্ছি যে আমাদের মিসেস ইন্ডিয়া ওয়ার্ল্ড ২০২১ মিসেস ওয়ার্ল্ড ২০২২ প্রতিযোগিতায় সেরা দেশীয় পোশাকের পুরস্কার পেয়েছেন।’’ ছবি ও ভিডিও দেখে আপ্লুত নেটিজেনরাও। তাঁরা অভিনন্দন জানিয়েছেন নবদীপকে। মিসেস ওয়ার্ল্ডের মঞ্চ থেকে আরও কী কী প্রাপ্তি হয় নবদীপ তথা ভারতের সেটাই এখন দেখার।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে