১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শীতের মরশুমে এক চুমুকেই ধরে রাখুন ত্বকের যৌবন

Published by: Sayani Sen |    Posted: January 8, 2019 9:23 pm|    Updated: January 8, 2019 9:24 pm

Juice for dry skin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই শীতকাল৷ তার উপর আবার কর্মব্যস্ততা৷ রোজকার কাজের চাপে নিজের জন্য সময় দিন দিন কমছে৷ তার উপর আবার নতুন বছরের কাজের চাপ। এসবের ফলে আলাদা করে ত্বকের যত্ন নেওয়ার সময় প্রায় হয়েই ওঠে না অনেকেরই। কিন্তু শীতে ত্বক যেমন শুষ্ক হয়, তেমনই তার স্বাভাবিক জেল্লা হারিয়ে ফেলে। তাই এই সময়ে প্রয়োজন ত্বকের উপযুক্ত যত্নের৷ কিন্তু সব দিক সামলে আলাদা করে নিজের জন্য সময় বার করে ত্বক পরিচর্যা করতে গিয়ে হিমশিম খেতে হয় অনেককেই। সেক্ষেত্রে কোনও সহজ সমাধান থাকলে সে দিকে আগ্রহী হই আমরা অনেকেই।

[শীতের দিনে ঘন ঘন পার্টি? বাড়ি ফিরে ত্বকের যত্ন নিন এভাবে]

জানেন কি ঘরোয়া উপায়ে ত্বকের শুষ্কতা দূর করে তাকে জেল্লাদার করে তুলতে পারে বিশেষ একটি পানীয়। যেকোনও রকম ত্বকের জন্যই এই পানীয় বিশেষ উপযোগী। এখন প্রশ্ন হল সহজলভ্য উপাদানে তৈরি এই পানীয় কীভাবে বানাবেন? 

উপকরণ:
ত্বকের যত্নের জন্য অত্যন্ত কার্যকর এই পানীয় বানাতে প্রয়োজন দু’টি গাজর, একটি কমলালেবু, একটি বিট, একটি টোম্যাটো এবং একটি পাতিলেবু। গাজরের ভিটামিন সি ও বিটা-ক্যারোটিন ত্বকের প্রদাহ রোধ করে। লেবুর সাইট্রিক অ্যাসিড ত্বকের টক্সিনকে সরায়। বিট কেবল ত্বকের ঔজ্জ্বল্য ধরে রাখে এমনই নয়, ত্বকের যে কোনও দাগছোপকেও দূর করতে সাহায্য করে। পাতিলেবু প্রাকৃতিক স্ক্রাবার। ত্বকের মৃতকোষ সরিয়ে তাকে ভিতর থেকে সুস্থ রাখে এই পানীয়।

[জানেন, স্নানের ধরনই বলে দিতে পারে আপনার ব্যক্তিত্ব?]

প্রণালী:
গাজর ও বিট সেদ্ধ করে নিন আগে থেকে। কমলালেবুর কোয়া ছাড়িয়ে বীজ বার করে রাখুন। এবার সব উপাদান মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এতে যোগ করুন একটু নুন ও আদা। প্রতি দিন সকালে বা বিকেলে খালি পেটে এটি পান করুন৷ 

JUICE

[শীতে উষ্ণ থাকুন, ঋতাভরী ও রেচেলের থেকে জেনে নিন টিপস]

বিশেষজ্ঞদের মতে, এই পানীয় আপনার ত্বকের জেল্লা ফেরাতে সাহায্য করবে অনেকটাই। এই পানীয়ের জাদুতে আপনি এক সপ্তাহেই নাকি হয়ে উঠতে পারেন মোহময়ী৷   

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে