১৪ আশ্বিন  ১৪৩০  সোমবার ২ অক্টোবর ২০২৩ 

READ IN APP

Advertisement

এই ৫ টোটকায় নেলপালিশ থাকবে অক্ষত, ঝটপট টিপস দেখে রাঙিয়ে নিন নখ

Published by: Sandipta Bhanja |    Posted: May 28, 2023 7:57 pm|    Updated: May 28, 2023 7:59 pm

Nail polish colour will stay longer, follow these tips| Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি যদি সাজতে পছন্দ করেন, তাহলে মেক-আপ কিটে রংবাহারি নেলপালিশ মাস্ট! হালফিল ফ্যাশনে আবার নেল আর্ট ভীষণ ট্রেন্ডিং। কিন্তু একটা সমস্যায় অনেকেই ভুগে থাকেন, সেটা হচ্ছে নেলপালিশ পরার দু-তিন বাদেই নখ থেকে উঠে যায়। অনেকের ক্ষেত্রে আবার রং উঠে গিয়ে নখও ফ্যাকাসে হয়ে যায়। অর্ধেক নখে নেলপালিশ দেখতে যে বেজায় বিশ্রী লাগে, তা বোধহয় আর আলদা করে বলার প্রয়োজন পড়ে না। আর সেই সমস্যা সমাধানের জন্যই ঝটপট কয়েকটি টিপস জেনে নিন।

এই ৫টি নিয়মগুলি মেনে চললেই কেল্লাফতে! নখের নেলপালিশ থাকবে অক্ষত।

১. ভেজা নখে নেলপালিশ একদম লাগাবেন না। নখ ভেজা থাকলে রং বসতে চায় না। তাছাড়া, দু-একদিন বাদে তা উঠেও যেতে পারে। তাই নেলপালিশ পরার আগে ভাল করে হাত ধুয়ে মুছে নিন।

২. নেলপালিশ লাগানোর পর হাত ধোবেন না। বরং এককাপ বরফ গলা জলে আঙুল ডুবিয়ে দিন। এতে নেলপালিশ শুকিয়েও যাবে। আর ভাল করে নখে বসবেও।

৩. মোটা করে নেলপালিশ লাগানো একেবারে নৈব নৈব চ! অনেকের ধারণা পুরু করে করে নেলপালিশ লাগালে অনেকদিন থাকে। এটা সম্পর্ণ ভুল। বরং হালকা করে নেলপালিশ লাগালেই সেটা দীর্ঘস্থায়ী হয়।

৪. নেলপালিশ পরার সময়ে নখের কোণায় নজর দিন। প্রতিটা কোণায় যেন ঠিক করে নেলপালিশ পড়ে, সেটা দেখবেন। নইলে রং উঠে যায় খুব দ্রুত।

৫. নিত্যদিন ঘরের কাজ, যেমন- বাসন মাজা কিংবা কাপড় কাচার মতো কাজ করলেও নেলপালিশ উঠে যায় তাড়াতাড়ি। সেই সমস্যা থেকে মুক্তি পেতে গ্লাভস পরে কাজ করুন। এতে হাতের ত্বকও মোলায়েম থাকবে। আবার নেলপালিশও অক্ষত থাকবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে