BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Miss Universe 2021: রূপান্তরকামীর তৈরি গাউন পরেই বিশ্বজয় হরনাজ সান্ধুর, জেনে নিন ডিজাইনারের পরিচয়

Published by: Sayani Sen |    Posted: December 13, 2021 4:41 pm|    Updated: December 13, 2021 4:55 pm

Transwoman has designed Miss Universe 2021 Harnaaz Sandhu's gown । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিস ইউনিভার্সের মঞ্চে বিভিন্ন দেশের প্রতিনিধিদের মাঝে দাঁড়িয়ে ভারতকন্যা। জয়ের হাসি কে হাসবেন? শেষ মুহূর্তে সকলের হৃদস্পন্দন বাড়ছে। ঠিক এমন সময়েই ঘোষণা। বিচারকদের মন জয় করে মুকুট পরলেন পাঞ্জাবের চণ্ডীগড়ের হরনাজ সান্ধু (Harnaaz Sandhu)। ২১ বছর পর ভারতের তৃতীয় কন্যার খেতাব জয় নিয়ে চলছে জোর চর্চা। তাঁর গাউন নিয়েও আলোচনার শেষ নেই। জানেন, হরনাজের গাউনটি কে তৈরি করেছেন?

ইজরায়েলে বসেছিল মিস ইউনিভার্সের (Miss Universe 2021) আসর। একটি গাউন পরে প্রতিযোগিতার মঞ্চে ধরা দিয়েছিলেন হরনাজ। পরনে ছিল বেজ (Beige) রংয়ের শিমারি গাউন। তার উপর রুপোলির কারুকাজ ওই গাউনকে আরও বেশি আকর্ষণীয় করে তোলে। ছোট হাতা এবং ভি কাটের ওই গাউনে আরও বেশি মোহময়ী হয়ে উঠেছিলেন হরনাজ।

Harnaaz Sandhu

[আরও পড়ুন: Miss Universe 2021: ২১ বছর পর মিস ইউনিভার্স ভারতের সুন্দরী, খেতাব জিতলেন পাঞ্জাবের হরনাজ]

মিস ইউনিভার্সের পোশাক তৈরি কে করেছেন, তা জানতে নিশ্চয়ই ইচ্ছা করছে। ওই গাউনটি তৈরি করেছেন সইশা শিন্ডে (Saisha Shinde)। স্বপ্নীল শিন্ডে নামেই জীবন শুরু করেছিলেন। তবে কিছুদিনের মধ্যেই তিনি বুঝতে পারেন তাঁর শারীরিক এবং মানসিক গঠনের মধ্যে ফারাক অনেকটাই। তাই নিজেকে পুরুষ থেকে নারী রূপে মেলে ধরতে চেয়েছিলেন। নানা কঠিন পথ পেরিয়ে চলতি বছর জানুয়ারিতে পুরোপুরি নারী রূপে প্রতিষ্ঠা পান। স্বপ্নীল থেকে হয়ে ওঠেন সইশা।

Saisha Shinde

ফ্যাশন ডিজাইনার হিসাবে প্রতিষ্ঠাও পেয়েছেন তিনি। ‘ফ্যাশন’ ছবিতেও কস্টিউম ডিজাইন করেছিলেন সইশা। এছাড়াও করিনা কাপুর, শ্রদ্ধা কাপুর, অনুষ্কা শর্মার মতো একাধিক বলি তারকার পোশাক তৈরি করেছেন সইশা। হরনাজের গাউনটিও তৈরি করেছেন তিনি।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by S A I S H A S H I N D E (@officialsaishashinde)

ওই গাউনের সঙ্গে সামঞ্জস্য রেখে এক পাথরের ঝোলা দুলে সেজেছিলেন চণ্ডীগড়ের সুন্দরী। হালকা মেক আপ, ন্যুড লিপস্টিকে পরেছিলেন হরনাজ। চোখের মেক আপেই ছিল বিশেষত্ব।

[আরও পড়ুন: Miss Universe 2021: কোন প্রশ্নের জবাবে বাজিমাত করলেন মিস ইউনিভার্স হরনাজ সান্ধু?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে