BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বের দীর্ঘতম পোশাক হিসেবে গিনেস বুকে নাম তুলল এই গাউন

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 19, 2017 10:21 am|    Updated: September 18, 2019 3:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পোশাক তো নয়, যেন রেলগাড়ি। শুরুটা দেখা গেলেও শেষ খুঁজে পাওয়া বেশ কঠিন। আর এমনই অভিনব পোশাক নাম লেখালো গিনেস বুকে।

প্রতিটি বর-কনেই নিজেদের বিয়ে স্মরণীয় করে রাখতে চান। তাই কখনও হেলিকপ্টারেই বসে বিয়ের আসর তো কখনও সোনা দিয়ে মুড়িয়ে দেওয়া হয় কনেকে। আর এবার ফ্রান্সের কনে তো এমন পোশাক গায়ে চাপালেন, যা বিশ্ব রেকর্ডই গড়ে ফেলল। কনস্ট্রাকশন কোম্পানি ডায়নামিক প্রজেক্ট তৈরি করেছে ট্রেনের মতো লম্বা বিস্ময়কর একটি গাউন। মহিলাদের গাউন তৈরি করতে ৫ থেকে ১০ মিটার কাপড়ই অনেক। খুব বেশি হলে ২০ মিটার। সেখানে বিয়ের জন্য এই স্পেশ্যাল সাদা গাউনটি তৈরি ৮ হাজার ৯৫ মিটার কাপড় দিয়ে। ১৫ জন ভলান্টিয়ার মিলে দু’মাস ধরে একের পর এক কাপড় জুড়েছেন। তারপর সবকটি কাপড় সেলাই করে তৈরি করেছেন রেলগাড়ির মতো দীর্ঘ এই পোশাক। গাউনটির সৌন্দর্য বাড়িয়েছে তার সুন্দর লেসের কাজ। যা হয়ে উঠেছে বিশ্বের দীর্ঘতম পোশাক।

[সমুদ্রপাড়ে তাঁবুতে রাত্রিবাস, এমন দিঘা কখনও দেখেছেন?]

এর আগে এই কোম্পানিই বিশ্বের দীর্ঘতম পোশাকটি বানিয়েছিল। যার দৈর্ঘ্য ছিল ১২০৩.৯০ মিটার। এবার নিজেরাই নিজেদের রেকর্ড ভাঙল তারা। গিনেস বুকের ওয়েবসাইট জানাচ্ছে, এবারের গাউনটি এতটাই লম্বা যে তা দিয়ে গোটা মাউন্ট এভারেস্টও ঢেকে ফেলা যাবে। শুনতে অবাক লাগলেও এর দৈর্ঘ্য কিন্তু তেমনটাই বলছে। ফ্রান্সের কড্রিতে এই বিশেষ গাউনটি খতিয়ে দেখেন গিনেস বুকের কর্তাব্যক্তিরা। এখানেই ১১ বছর আগে তৈরি হয়েছিল গত রেকর্ডটি। পোশাকের সৌন্দর্যে মুগ্ধ হয়ে গিনেস বুকের তরফে শংসাপত্র তুলে দেওয়া হয় সংস্থার হাতে। তবে শুধু ইতিহাস গড়েই থেমে থাকেনি এই পোশাক। রেকর্ড গড়ার পর পোশাকটিকে অনেকগুলি ছোট ছোট টুকরোয় কেটে তা বিক্রি করে দেওয়া হয়। আর সেই অর্থ চ্যারিটির জন্য দান করে দেওয়া হয়েছে।

[OMG! হঠাৎ কেন সলমনের অনুমতি প্রয়োজন কঙ্গনার?]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement