১০ জ্যৈষ্ঠ  ১৪২৬  শনিবার ২৫ মে ২০১৯ 

Menu Logo নির্বাচন ‘১৯ দেশের রায় LIVE রাজ্যের ফলাফল LIVE বিধানসভা নির্বাচনের রায় মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্যই ফ্লিপকার্টের ‘রিপাবলিক ডে সেল’ শেষ হল। চোখের নিমেষে বিকিয়ে গেল হাজারও স্মার্টফোন। এই ধরনের সেল-এ জনপ্রিয় স্মার্টফোনগুলির উপরে বেশ খানিকটা ছাড়, ক্যাশব্যাক পাওয়া যায় বলে অনেকেই তক্কে তক্কে থাকেন। কিন্তু সবসময় তো আর হাতে টাকা থাকে না। ফলে চোখের সামনে পছন্দের স্মার্টফোনে হাজারখানেক টাকা ছাড় দেখেও কিনে ওঠা সম্ভব হয় না। যাঁরা ‘রিপাবলিক ডে সেল’ মিস করেছেন, তাহলে তাঁদের একটি সুখবর দেওয়া যাক।

ভারতের অন্যতম বড় ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট-এ ভ্যালেনটাইনস ডে উপলক্ষে ফের মিলবে বিপুল ডিসকাউন্ট। মোবাইল থেকে ল্যাপটপ, টিভি থেকে ফ্রিজ- বাছাই করা পণ্যে মিলতে পারে ৮০% পর্যন্ত ছাড়। ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ‘The FlipHeart Day’ সেল। নাম শুনেই বোঝা যাচ্ছে, প্রেমিক-প্রেমিকাদের জন্যই মূলত এই সেল। এই প্রজন্মের গ্রাহকদের কথা মাথায় রেখে হালফ্যাশনের স্মার্টফোন, ল্যাপটপে পাওয়া যাবে আকর্ষণীয় ছাড়।

[কোন দুই রাশি একে অপরের ‘সোলমেট’, জ্যোতিষশাস্ত্রর বিচারে মিলিয়ে নিন]


এবার দেখে নেওয়া যাক কী কী পণ্যে ছাড় পাওয়া যাবে? এই ধরনের সেলে সাধারণ ক্রেতাদের সিংহভাগই স্মার্টফোনের দিকে ঝোঁকেন। সেই প্রবণতার কথা মাথায় রেখেই Google, Samsung, Xiaomi বা Lenovo-র মতো ব্র্যান্ডের ফোনে ভাল রকম ডিসকাউন্টে পাওয়া যাবে। স্মার্টফোন ছাড়াও পাওয়ার ব্যাঙ্ক, ট্যাবলেট ল্যাপটপ, অডিও সিস্টেম, ক্যামেরা, বাড়ির নিত্যব্যবহার্য নানান জিনিসপত্রে, জুতো-জামা, কিচেন অ্যাপ্লায়েনস বেশ কম দামে পাওয়া যাচ্ছে। ই-কমার্স সাইটটির দাবি মোতাবেক, ক্যাশব্যাক, এক্সচেঞ্জ অফার-সহ মিলবে ৮০% পর্যন্ত ছাড়। HDFC ব্যাঙ্কের ক্রেডিট ও ডেবিট কার্ডে পাওয়া যাবে ইনস্ট্যান্ট ১৪% ক্যাশব্যাক।

তবে এই সব ‘ডিলস’ ছাড়াও থাকছে কিছু সারপ্রাইজ অফার। সেটা নিয়ে এখনই খোলসা করে কিছু জানাচ্ছে না সংস্থাটি। তবে শোনা যাচ্ছে, টিভি ও হোম অ্যাপ্লায়েন্সের উপর পাওয়া যাবে ৭০% পর্যন্ত ছাড়। ‘ফ্যানটাস্টিক ডিলস’ ক্যাটাগরিতে ৪০, ৫০ ও ৬০% পর্যন্ত ডিসকাউন্ট পাওয়া যাবে। সেই সঙ্গে থাকছে ‘সুইট সেভিংস’ ক্যাটাগরিও। সেখানে ১৯৯, ২৯৯ ও ৪৯৯ টাকায় পাওয়া যাবে বেশ কিছু নিত্যপ্রয়োজনীয় পণ্য। লেটেস্ট মডেলের আইফোনের দাম কমে গিয়েছে ইতিমধ্যেই। সেই সঙ্গে ভারতে সবচেয়ে বেশি যে চিনা ব্র্যান্ডটি জনপ্রিয়, সেই শাওমি তাদের একটি নতুন বাজেট স্মার্টফোন এই সেলে লঞ্চ করবে। সে নিয়েও মুখে কুলুপ এঁটেছে ই-কমার্স সাইট ও চিনা সংস্থাটি। বোঝাই যাচ্ছে, এই সব রহস্যের উপর থেকে পর্দা ওঠার জন্য বুধবার পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

[আপনার ফোনে কি রয়েছে Truecaller অ্যাপ? জানেন এর একডজন গুণ?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং