BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আমাজনকে রুখতে ফ্লিপকার্টে মিশছে স্ন্যাপডিল!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 26, 2017 11:45 am|    Updated: July 26, 2017 11:45 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনলাইন দুনিয়ায় আমাজনকে চ্যালেঞ্জ জানাতে এবার কি ফ্লিপকার্টে মিশে যাচ্ছে স্ন্যাপডিল। দুই সংস্থার শীর্ষ কর্তাদের আলোচনায় এমনই ইঙ্গিত মিলেছে। সূত্রের খবর সবকিছু ঠিকঠাক থাকলে মার্কিন জায়েন্টের সঙ্গে লড়াই করতে ফ্লিপকার্ট কিনছে স্ন্যাপডিলকে। প্রায় ৬ হাজার কোটি টাকায় হাতবদল হবে। তবে দুই সংস্থায় এই ডিল নিয়ে একেবারে স্পিকটি নট।

[সনিকা মৃত্যু মামলায় অবশেষে জামিন অভিনেতা বিক্রমের]

ভারতের অনলাইন বাজার দখলে ঝাঁপিয়েছে মার্কিন সংস্থা আমাজন। তাদের টক্কর দিতে ধীরে ধীরে সংস্থার কলেবর বাড়াচ্ছে ফ্লিপকার্ট। দেশের বৃহত্তম অনলাইন সংস্থা Zabong, eBay, Myntra-র মতো অনলাইন সংস্থাকে কেনার পর তাদের ব্যবসা অনেকটা বেড়েছে। উত্থান ধরে রাখতে শচীন বনশল এবং বিনি বনশলের ফ্লিপকার্ট এবার স্ন্যাপডিলের দিকে হাত বাড়িয়েছে। দর নিয়ে কিছুটা মতান্তর চলছিল। সংবাদ সংস্থা রয়টার্সের খবর, বেঙ্গালুরুর ফ্লিপকার্ট স্ন্যাপডিল কেনার জন্য প্রায় ৬ হাজার কোটি টাকা দর দিয়েছে। বেঙ্গালুরুর এই সংস্থার দর কার্যত মেনে নিয়েছে স্ন্যাপডিল। এবার স্ন্যাপডিলের শেয়ার হোল্ডারদের ওপর নির্ভর করছে কবে সরকারিভাবে হাতবদল হবে। তবে এই চুক্তির ব্যাপারে দুই সংস্থাই মুখে কুলুপ এঁটেছে। দেশের অনলাইন বাজার দখলের লড়াই এখন মার্কিন জায়েন্ট আমাজন এবং ভারতীয় সংস্থা ফ্লিপকার্টের মধ্যে মূলত সীমাবদ্ধ। সস্তায় ফোন থেকে নানা রকম সামগ্রী। দুই সংস্থার টক্কর তুঙ্গে। জাপানের সোলার সংস্থা সফটব্যাঙ্ক স্ন্যাপডিলে ভাল অর্থ ঢেলেছিল। তাদের ইচ্ছেতেই এই হাতবদলের প্রক্রিয়া গতি পেয়েছে বলে জানা গিয়েছে।

[অল রাউন্ড পারফরম্যান্স আছে, কিন্তু অনীক কোথায় আপনার টাচ?]

একটি রিপোর্ট বলছে গত পাঁচ বছরে ভারতের বাজারে ই-কর্মাসে লেনদেন বেড়েছে প্রায় ৫০ শতাংশ। বাজারের যা গতিপ্রকৃতি তাতে এই উত্থান বজায় থাকবে বলে বিশেষজ্ঞদের ধারণা। ২০২০ সাল নাগাদ দেশে অনলাইনের বাজার আড়াই লক্ষ কোটিতে পৌঁছবে। স্ন্যাপডিলের পেমেন্ট সংস্থা ফ্রি-চার্জ কেনার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক। দেশের অগ্রণী এই বেসরকারি ব্যাঙ্ক ফ্রি-চার্জ কেনার জন্য ৩৮৬ কোটি টাকা দর দিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement